ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন বিদ্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৮, ২১ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৯:১৯, ২২ ডিসেম্বর ২০১৭

যৌন হেনস্থা এবং হলিউডের প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনকে নিয়ে মুখ খুলছেন একের পর এক অভিনেত্রী। ঠিক এরকমই এক মূহুর্তে একটু অন্যরকমভাবে বিষয়টি নিয়ে সরব হলেন বিদ্যা বালানও। এক সংবাদমাধ্যমের সাক্ষাত্কারে বিদ্যা বলেন, যৌন হেনস্থার মুখে পড়লে কড়াভাবে তার প্রতিবাদ করতে হবে। হেনস্থা নিয়ে চুপ করে বসে থাকলে চলবে না। এ বিষয়ে পরিবারের সবাইকে জানাতে হবে এবং দোষীদের জন্য শাস্তির ব্যবস্থা করতে হবে।

বর্তমানে শুধু কর্মস্থলে নয়, বিভিন্ন জায়গায় মেয়েরা যৌন হেনস্থার সম্মুখীন হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, তাকেও অল্প বয়সে যৌন হেনস্থার সম্মুখীন হতে হয়েছে। সকালবেলা একদিন ফুল তুলতে গেলে হঠাৎ এক ব্যক্তি তাঁর শরীরের হাত দেয়। কিছু বুঝে ওঠার আগেই ওই ব্যক্তি বিদ্যার গোপন অঙ্গে চিমটি কেটে সেখান থেকে পালিয়ে যায়। ওই সময় চুপ করে বসে থাকেননি বিদ্যা। সঙ্গে সঙ্গে ছুটে গিয়ে বাবা-মাকে সমস্ত ঘটনার কথা খুলে বলেন। কিন্তু, অভিযুক্ত ব্যক্তিকে ওইদিন তারা খুঁজে পাননি বলেও জানান বিদ্যা। পরিবারে এ রকম ঘটনা বলার স্বাধীনতা ছিল তার। তিনি মনে করেন তার মত প্রত্যেক শিশুকে সেই স্বাধীনতা দিতে হবে । এতে এ অপরাধী অপরাধ করে পার পাবে না।

তবে এই প্রথম নয়, এর আগেও যৌন হেনস্থা নিয়ে মুখ খুলেছেন ‘তুমহারি সুলু’-র এই অভিনেত্রী।

নারীদের প্রতি এরকম যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ করার উপযুক্ত সময় এসেছে বলেও মন্তব্য করেন বলিউডের ওই জনপ্রিয় অভিনেত্রী।

 

সূত্র: জি নিউজ

 

এম/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি