ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সালমান খানের বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৭, ২৩ ডিসেম্বর ২০১৭

মুক্তি পেয়েছে সালমান অভিনীত আলোচিত সিনেমা ‘টাইগার জিন্দা হ্যা’। সিনেমাটি মুক্তির আগেই বিতর্কে জড়ালেন অভিনেতা সালমান খান। একটি টিভি শো-তে অভিনেতার মন্তব্যকে ঘিরে বিতর্কের ঝড় উঠেছে। ভাইজানের এ মন্তব্যের কারণে বাল্মিকী কমিউনিটি সালমান খানের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে।

বাল্মিকী কমিউনিটির দাবি, সালমান খানের মন্তব্যে সমাজের একশ্রেণীর মানুষের অনুভূতিতে আঘাত লেগেছে। সে কারণেই সালমান খানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তবে, সালমান খানের বিরুদ্ধেই শুধু নয়। একই অভিযোগ শিল্পা শেঠির বিরুদ্ধেও দায়ের করা হয়েছে।

জানা যায়, ‘টাইগার জিন্দা হ্যা’ সিনেমা মুক্তির আগে সেটির প্রচারে একটি জাতীয় টিভি চ্যানেলে এসেছিলেন সালমান খান। সেখানেই অনুষ্ঠানটির সঞ্চালক তাকে একটি হিন্দি গানে নাচতে বলেন। সেই নাচকে ঘিরেই বিতর্কের সূত্রপাত। সঞ্চালকের অনুরোধ ফিরিয়ে দিয়ে তিনি বলেন, ওই অনুষ্ঠানের মঞ্চে যদি তিনি নাচেন তাহলে তাঁকে ‘ভাঙ্গি’র মত লাগবে দেখতে। এই একই মন্তব্য করেন শিল্পা শেঠিও। এই ধরণের মন্তব্য করে এক শ্রেণীর মানুষের রোষের মুখে পরেন এই দুই অভিনেতা। বাল্মিকী সমাজ অ্যাকশন কমিটি দিল্লি প্রদেশ এই ঘটনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

প্রসঙ্গত, ভাঙ্গি হল সমাজের অনগ্রসর শ্রেণীর অন্তর্ভুক্ত। যারা বিশেষত সমাজের সংখ্যালঘু হিসেবেই গণ্য হন। কোনও কোনও জায়গায় এরা একেবারে অচ্ছুৎ হিসেবে গণ্য করা হয়। সেক্ষেত্রে এই ধরণের মন্তব্য তাদের অনুভূতিতে যথেষ্ট আঘাত এনেছে বলে অভিমত বাল্মিকী সংগঠনের।

সূত্র : জি নিউজ

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি