ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

আবারও ক্ষুব্ধ মেবারের রাজপরিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৫, ১ জানুয়ারি ২০১৮

পদ্মাবতী নাম পরিবর্তন করে হচ্ছে ‘পদ্মাবত’। এরপর মিলবে মুক্তি। ভারতিয় সেন্সর বোর্ডের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ মেবারের রাজপরিবার।

অভিযোগ, তাদের অনুমতি না নিয়েই সিনেমা মুক্তির সিদ্ধান্ত ঘোষণা করেছে বোর্ড। ১৫০ কোটির সিনেমাটিকে মুক্তি দেওয়া হবে কি না, সেই সিদ্ধান্ত নিতে বিশেষজ্ঞ কমিটি তৈরি করেছিলেন সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন জোশী। তাতে রাখা হয়েছিল একটি বিশেষ প্যানেল। সেই প্যানেলে ইতিহাসবিদদের সঙ্গে ছিলেন মেবারের রাজপরিবারের সদস্য অরবিন্দ সিংহও।

সিনেমাটি দেখানো হয়েছিল তাদের। অরবিন্দ সিংহের দাবি, সিনেমাটির বেশ কিছু দৃশ্য নিয়ে তিনি আপত্তি জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, এ সিনেমার দিনের আলো দেখতে পাওয়া উচিত নয়।

অরবিন্দের দাবি, তার অনুমতি না নিয়েই সিনেমাটিকে ছাড়পত্র দেওয়া হয়েছে। অভিযোগ জানিয়ে তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানিকে একটি চিঠিও দিয়েছেন। এমনকি চেয়ারম্যান পদ থেকে প্রসূন জোশীকে সরিয়ে দেওয়ার দাবিও জানিয়েছেন অরবিন্দ।

গণমাধ্যমকে অরবিন্দ বলেছেন, ওই সিদ্ধান্ত আমাদের নয়। আমার কাছে জানতে চাওয়া হলে একটাই কথা বলব, ওই সিনেমা মুক্তির কোনও প্রশ্নই নেই। ২ ঘণ্টা ৪১ মিনিটের সিনেমাতে বেশ কিছু দৃশ্য নিয়ে বিতর্ক রয়েছে। শুধু রাজপুতই নয়, মুসলিম সম্প্রদায়ের আবেগেও আঘাত হানতে পারে সিনেমাটি। এই নিয়ে দ্বিতীয় চিঠি গেল রাজপরিবার থেকে। এর আগে বিশ্বরাজ সিংহও চিঠি দিয়েছিলেন প্রসূন জোশীকে। তার অভিযোগ সিনেমার নাম বদলের মতো কিছু জিনিস পাল্টে ফেলে তো আর সিনেমার বিষয়বস্তুটাকে বদলে ফেলা যায় না। সিনেমাতে জায়গার নাম, আমার পূর্বপুরুষদের নাম, তাদের ইতিহাস, সবই তো থেকে যাচ্ছে!

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি