ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

মাসব্যাপী ‘একুশে নাট্যোৎসব’ শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১০, ৩ ফেব্রুয়ারি ২০১৮

চতুর্থবারের মতো শুরু হয়েছে মাসব্যাপী ‘একুশে নাট্যোৎসব ২০১৮’সংস্কৃতি মন্ত্রণালয়ের আর্থিক পৃষ্ঠপোষকতা এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি বাংলা একাডেমির সহযোগিতায় এটি আয়োজন করা হয়েছে। উদ্যোগটি নিয়েছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন।

সোহরাওয়ার্দী উদ্যানের মুক্তমঞ্চে শুক্রবার বিকেল ৪টায় উৎসব উদ্বোধন করেন কথাশিল্পী সেলিনা হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাট্যজন আতাউর রহমান ও নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। নাট্যোৎসবটি চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন- বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামান এবং সভাপতিত্ব করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী। সঞ্চালনা করেন উৎসব আহ্বায়ক মীর জাহিদ হাসান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বেশ কিছু পরিবেশনা উপভোগ করেন দর্শক। নারায়ণগঞ্জের সংশপ্তক নাট্যদলের পথনাটক ‘মন্তব্য নিষ্প্রয়োজন’, মুন্সিগঞ্জ থিয়েটারের ‘মাইট্যা তেল’, থিয়েটার সার্কেলের (মুন্সিগঞ্জ) ‘কাকতাড়ুয়া’ ও সংলাপ গ্রুপ থিয়েটারের মঞ্চনাটক ‘বোধ’।

উৎসবে ঢাকা ও ঢাকার বাইরের ৩০টি নাট্যদল পথনাটক এবং ২৭টি নাট্যদল মঞ্চনাটক নিয়ে অংশগ্রহণ করছে। প্রতিদিন বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠান শুরু হবে।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি