ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

শাম্মি আন্টির মৃত্যুতে বলিউডে শোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৬, ৭ মার্চ ২০১৮

প্রয়াত হলেন বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী শাম্মি আন্টি ওরফে নার্গিস রাবাডি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। মঙ্গলবার সকালে টুইট করে এই সহ-অভিনেত্রী বন্ধুর মৃত্যুর খবর দেন অমিতাভ বাচ্চন।

তিনি লেখেন, ‘শাম্মি আন্টি ... উঁচু মানের অভিনেত্রী, ইন্ডাস্ট্রিতে অনেক বছরের অবদান তার, আমার প্রিয় পারিবারিক বন্ধু আর নেই ...!! দীর্ঘদিন অসুস্থ ছিলেন ... ধীরে ধীরে ওরা সকলেই চলে যাচ্ছেন ...।’

উল্লেখ্য, মাত্র ২০ বছর বয়সে ১৯৪৯ সালে শাম্মি ‘উস্তাদ পেদরো’ চলচ্চিত্রের মাধ্যমে কাজ শুরু করেন। নায়িকা হিসেবে তার প্রথম সিনেমা ‘মলহার’। গায়ক মুকেশ ছিলেন এই সিনেমার প্রযোজক। ১৯৫২ সালে দিলীপ কুমারের সঙ্গে ‘সঙ্গদিল’ সিনেমাতে অভিনয় করেন শাম্মি। পরবর্তীসময়ে কৌতুক অভিনয় দিয়েই বেশি জনপ্রিয়তা পান তিনি। চরিত্র অভিনেতা হিসেবেও দর্শকপ্রিয় ছিলেন শাম্মি।

‘হাফ টিকিট’, ‘ইশারা’, ‘জব জব ফুল খিলে’, ‘উপকার’, ‘ইত্তেফাক’, ‘মিস ইন্ডিয়া’, ‘লহু কে দো রঙ’, ‘কুলি নাম্বার ওয়ান’, ‘আর্থ’, ‘দ্য বার্নিং ট্রেইন’, ‘হাম’ ইত্যাদি প্রায় দু’শো চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

১৯২৯ সালে মুম্বাইয়ের এক পারসি পরিবারে জন্ম শাম্মি’র । তার পারিবারিক নাম নার্গিস রাবাডি। হিন্দি চলচ্চিত্রে নার্গিস নামে জনপ্রিয় একজন অভিনেত্রী থাকায় পরিচালক তারা হরিশ তার নাম বদলে শাম্মি রাখেন।

শাম্মি আন্টির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অমিতাভ বাচ্চন, প্রিয়া দত্ত সহ বলিউডের অনেকেই।

সূত্র : এনডিটিভি

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি