ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

চলচ্চিত্র দিবস নিয়ে মুখোমুখি এফডিসি ও পরিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৩, ৩০ মার্চ ২০১৮ | আপডেট: ১৮:৩৬, ৩১ মার্চ ২০১৮

আগামী ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস। এই দিনটিকে ঘিরে এফডিসি জুড়ে প্রতিবছর থাকে নানা আয়োজন। এবারও আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। সেই উপলক্ষে চলছে প্রস্তুতি। এ জন্য একটি উদযাপন কমিটিও করা হয়েছে। তবে এবারের আয়োজন নিয়ে এফডিসি এবং চলচ্চিত্র পরিবার নিয়ে কিছুটা মতৈক্য তৈরি হয়।  

সেই মতভেদের সূত্র ধরে গেল বুধবার সংবাদ সম্মেলন ডাকে চলচ্চিত্র পরিবার। সেখানে তারা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগ দাবি করেন। এবং তাকে বয়কটের ঘোষণা দেন। পরিবারভূক্ত নেতাকর্মীদের অনেকেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।        

এ প্রসঙ্গে চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক ফারুক বলেন, আমরা প্রতিবছর সুন্দরভাবে জাতীয় চলচ্চিত্র দিবস পালন করে থাকি। এ উৎসবে এর আগে নায়করাজ রাজ্জাক ভাইকে সভাপতি করা হতো। এবার তিনি আমাদের মাঝে নেই। তাই সর্বসম্মতিক্রমে চলচ্চিত্রের কিংবদন্তি সৈয়দ হাসান ইমাম সাহেবকে সভাপতি নির্বাচিত করা হয়। এ নিয়ে বেশ কয়েকটি মিটিংও হয়েছে। এখন তাকে সভাপতি করা না করা নিয়ে ধুম্রজাল তৈরি হয়েছে। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।      

এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া এ বিষয়ে একুশে টিভি অনলাইনকে বলেন, জাতীয় চলচ্চিত্র দিবস এটি সবার। সবাই মিলে আমরা আনন্দঘন পরিবেশে প্রতিবছর এই দিবসটি পালন করে থাকি। এবারও আমরা সবাইকে নিয়েই এ দিবসটি পালন করবো। সে জন্য আমাদের আয়োজন চলছে। সৈয়দ হাসান ইমাম অত্যন্ত শ্রদ্ধেয় একজন ব্যক্তি। তিনি আমাদের চলচ্চিত্রের একজন উজ্জল নক্ষত্র। তিনি আমাদের অহংকার। জাতীয় চলচ্চিত্র দিবসের চেয়ারম্যান তিনি। কেউ কেউ চলচ্চিত্র দিবস নিয়ে রিউমার ছড়াচ্ছে। এটা ঠিক নয়। আমরা সবাই মিলে মিশে এই দিবসটি পালন করবো। সুতরাং দিবস নিয়ে কোনো সমস্যা নেই। প্রতিবছরের ন্যায় এবারও সুন্দরভাবে দিবসটি উদযাপন হবে। রবিবার আমাদের সংবাদ সম্মেলন হবে। সেখানে বিষয়টি আশা করি সবার কাছে আরও পরিস্কার হয়ে যাবে।      

এদিকে জাতীয় কোনো দিবসে ভিনদেশি কোনো ছবি আমাদের দেশের কোনো হলে চলতে দেওয়া হবেনা বলেও ঘোষণা দেয় চলচ্চিত্র পরিবার। এপ্রিল মাসেই সাফটা চুক্তির আওতায় ‘চালবাজ’ ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। একে কেন্দ্র করে আবার মাঠে নামছে চলচ্চিত্র পরিবার। যদি কোনো ভিনদেশি ছবি বাংলাদেশের হলে চলে তাহলে চলচ্চিত্রের ১৮টি সংগঠন নিয়ে গড়ে ওঠা পরিবার দাবি আদায়ে রাজপথে নামবে বলেও তারা হুশিয়ারি দেয়।   

এসি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি