ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

জামিনে মুক্ত সালমান, ভক্তদের উল্লাস    

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৩, ৭ এপ্রিল ২০১৮ | আপডেট: ০০:০৮, ৮ এপ্রিল ২০১৮

অবশেষে বলিউড সুপারস্টার সালমান খানকে জামিনে মুক্তি দিয়েছে আদালত। রাজস্থানের যোধপুর জেলা আদালত ৫০ হাজার টাকার ব্যক্তিগত জামিন বন্ডে বলিউড ভাইজানকে মুক্তি দেওয়ার আদেশ জারি করে।

আদালতের নির্দেশ জেলে পৌছানোর পরই জেল থেকে ছাড়া পান সালমান খান। তবে তিনি আদালতের অনুমতি ছাড়া দেশ ছাড়তে পারবেন না।    

২০ বছর আগে দুটি বিপন্ন প্রজাতির কৃষ্ণসার হরিণ শিকার করার কারণে সালমান খানকে পাঁচ বছরের কারাদন্ডের নির্দেশ দেয় নিম্ন আদালত। ওই অপরাধের সর্বোচ্চ সাজা ছয় বছরের জেল।

রাজস্থানের যে বিষ্ণোই সম্প্রদায় কৃষ্ণসার হরিণকে চিরাচরিতভাবে রক্ষা করে এবং ওই দুটি হরিণকে শিকার করার দায়ে যারা সালমান খানকে অভিযুক্ত করে ২০ বছর ধরে মামলা চালিয়েছে, তারা এই জামিনের বিরোধিতা করতে চলেছে হাইকোর্টে।

গতকালই সালমান খানের জামিনের আবেদন জানিয়েছিলেন তাঁর আইনজীবিরা, তবে শুনানি শেষ না হওয়ায় তাকে জামিন দেওয়া হয় নাই।

আর যে আদালতে জামিন-আবেদনের শুনানি চলছিল, সেই বিচারক রবীন্দ্র কুমার যোশীসহ মোট ৮৭ জন বিচারপতির বদলির নির্দেশ আসে গত রাতে।

তারপরেই অনিশ্চয়তা তৈরি হয় এই কারণে যে জামিন মামলার আবেদন যোশী আর শুনতে পারবেন কী না বা তার ওপরে আদেশ দিতে পারবেন কী না, তা নিয়ে।

আজ সকালে এজলাসে বসার পরে সব পক্ষের কথা শুনা শুরু করার পরে মোটামুটিভাবে নিশ্চিত হওয়া গিয়েছিল যে বিচারক যোশীই রায় দেবেন।

ওদিকে, সালমান খানের জামিন পাওয়ার খবর ছড়িয়ে পড়তেই যোধপুর, মুম্বাই সহ ভারতের নানা জায়গায় তার ভক্তরা আনন্দ উৎসবে মেতেছে। তার ভক্তরা কোথাও বাজি ফোটাচ্ছে, কোথাও তারা স্লোগান দিচ্ছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি