ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

গ্রুপ থিয়েটার ফেডারেশান নির্বাচন

চেয়ারম্যান লাকী, সেক্রেটারি বায়েজীদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২১, ৬ মে ২০১৮

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের ত্রি-বার্ষিক নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নাট্যজন লিয়াকত আলী লাকী (লোকনাট্য দল-সিদ্বেশরী) এবং সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন কামাল বায়েজীদ (ঢাকা থিয়েটার)

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানভূক্ত সারাদেশের সর্বমোট ২৩২টি ভোটের মধ্যে লিয়াকত আলী লাকী পেয়েছেন ১৩৮ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঝুনা চৌধুরী (নাট্যকেন্দ্র) পেয়েছেন ৯৪ ভোট। অপরদিকে, ১২৭ ভোট পেয়ে সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন কামাল বায়েজীদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আক্তারুজ্জামান (সময় নাট্যদল) পেয়েছেন ১০৩ ভোট।

শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে শনিবার সকাল ১০টায় শুরু হয়ে টানা ভোটগ্রহণ চলে দুপুর সোয়া ২টা পর্যন্ত। সাংগঠনিক জটিলতার কারণে বগুড়ার নাট্যদল করতোয়া নাট্যগোষ্ঠীর সদস্যপদ সাময়িক স্থগিত থাকায় ওই দলের ভোট ব্যাতীত সর্বমোট ২৩২ জন ভোটার আনন্দঘন এবং ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ৫৩টি পদে এবার ৮০জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।

যার মধ্যে কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন অনন্ত হিরা। একইভাবে বিপুলভোটে নির্বাচিত হয়েছেন লাকী ইনাম। সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে ঢাকা বিভাগে নির্বাচিত হয়েছেন উত্তম কুমার সাহা, চট্টগ্রামে মোসলেম উদ্দিন সিকদার, রাজশাহীতে আব্দুল মোমিন বাবু, রংপুরে রাজ্জাক মুরাদ, খুলনা বিভাগে মোঃ নাজিম উদ্দিন জুলিয়াস এবং সিলেট থেকে অনিরুদ্ধ কুমার ধর শান্তনু।

সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে বরিশাল বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন শুভংকর চক্রবর্তী ও ময়মনসিংহে শাহাদাত হোসেন খান হীলু, বরিশালের কেন্দ্রীয় পরিষদ সদস্য হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সৈয়দ দুলাল ও মোঃ মিজানুর রহমান মিজান এবং ময়মনসিংহ বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন শরীফ মাহফুজুল হক। এছাড়া বিভাগীয় সাংগঠনিক পদে বরিশাল থেকে বাসুদেব ঘোষ এবং ময়মনসিংহ থেকে আজহার হাবলু নির্বাচিত হয়েছেন।

এদিকে, কেন্দ্রিয় কার্যনির্বাহী পর্ষদের এসোসিয়েট সেক্রেটারি পদে নিবার্চিত হয়েছেন চন্দন রেজা, অনুষ্ঠান সম্পাদক কামরুন নূর চৌধুরী, অর্থ-সম্পাদক পদে রফিক উল্লাহ সেলিম, দপ্তর সম্পাদক পদে খোরশেদুল আলম, প্রকাশনা সম্পাদক হিসেবে মাসুদ পারভেজ মিজু, প্রশিক্ষণ সম্পাদক পদে রায় পেয়েছেন অভিজিৎ সেনগুপ্ত।

প্রচার সম্পাদক হিসেবে মাসুদ আলম বাবু, তথ্য ও গবেষণা সম্পাদক পদে আব্দুল হালিম আজিজ, আন্তর্জাতিক সম্পাদক চঞ্চল সৈকত এবং সাংগঠনিক সম্পাদ (ঢাকা মহানগর) পদে নিবার্চিত হয়েছেন তপন হাফিজ। পাশাপাশি ঢাকা মহানগরীর কেন্দ্রিয় পরিষদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন এইচ আর অনিক, সৈয়দা নওশীন ইসলাম দিশা এবং সামস-উন-নাহার খান শিল্পী।

এছাড়া বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা থেকে রফিকুল ইসলাম মোল্লা, চট্টগ্রামের সাইফুল আলম, রংপুরের তারিকুজ্জামান তারেক, খুলনার শরীফ খান এবং সিলেটের মোহাম্মদ জালাল উদ্দিন রুমি। এদিকে, রাজশাহীর মোঃ আব্দুল হান্নান ও কামার উল্লাহ সরকার কামাল সমপরিমান ভোট পাওয়ায় এই পদটির বিষয়ে পরবর্তীতে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি