ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ঈদে মৃত্তিক মিরাজের ‘স্কাইম্যান’   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৫, ৬ মে ২০১৮ | আপডেট: ২৩:৪৮, ৬ মে ২০১৮

প্রতি ঈদেই নাটক নির্মাণে ব্যস্ত হয়ে পড়েন নির্মাতারা। দর্শকদের আনন্দ দেওয়ার জন্য ভিন্ন ভিন্ন চিন্তার গল্প নিয়ে আসেন তারা। তেমনি এবারে ঈদ-উল-ফিতর উপলক্ষে ‘স্কাইম্যান’ নামে ৬ পর্বের ধারাবাহিক নাটক নিয়ে আসছেন পরিচালক মৃত্তিক মিরাজ। ব্যতিক্রমি এ নাটকের গল্প এবং চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক নিজেই।

নাটক সম্পর্কে পরিচালক মৃত্তিক মিরাজ বলেন, ‘স্কাইম্যান’ নাটকের গল্প আবর্তিত হয়েছে সততার মতো গুরুত্বপূর্ণ একটি বিষয়কে কেন্দ্র করে। হীরা গ্রহ থেকে একটি প্রাণী বাংলাদেশের এক গ্রামে আসে। কেউ তার কাছে যেতে পারে না, কারণ সে সৎ ও সত্যবাদী মানুষ প্রাণীদের কে শুধু কাছে আসতে দেয়। 

তিনি বলেন, এদিকে তাকে কেন্দ্র করে শুরু হয় নানা ধরনের ব্যবসা। কেউ পানি পড়া বিক্রি করছে, কেউ তাবিজ, কেউ আবার রসুন পড়া, কেউ আয়নায় ফুঁ দিয়ে সুতা পড়ে দিচ্ছে, কেউ আবার আলোর প্রতিফলক হেলমেট ভাড়া দিচ্ছে তাকে কেন্দ্র করে। এভাবে জমজমাট ব্যবসায় মেতে উঠেছে গ্রামের সবাই। গ্রামের চেয়ারম্যানের টার্গেট স্কাইম্যানের কাছ থেকে কিভাবে হীরেটা আনা যায়। এই নিয়ে শুরু হয় ষড়যন্ত্র। স্কাইম্যান পৃথিবী গ্রহের সঙ্গে নিজেকে মিলিয়ে নিতে পারছে না। কারণ সে এখানে এসে সত্যের কোন মিল খুঁজে পচ্ছে না। জোয়ানা নামের একটি মেয়েকে স্কাইম্যান বাকশক্তি ফিরিয়ে দেয়। এ ধরনের নানা নাটকীয়তার মাধ্যমেই গল্প এগিয়ে যায়। 

নাটকে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সজল ও ইশানা। আরও অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু, শামীম আহমেদ, সুষমা সরকার, আদৃতা, ইমদাদ হোসেন শপথ, রিফাত, রনি শীলসহ আরও অনেকে।

বিজ্ঞান নির্ভর এই নাটকটি প্রযোজনা করেছেন এম এ আউয়াল। ‘স্কাইম্যান’ নাটকের চিত্রগ্রহণে ছিলেন বিশ্বজিৎ, সম্পাদনায় সজীব। নাটকে প্রধান সহকারী পরিচালক হিসেবে ছিলেন এবিডি তুহিন, সহকারী পরিচালক ইয়াসিন শোভন।

আগামী ঈদে নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি