ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

অসুস্থ ইরফানের টুইট, ভক্তদের জন্য নয়া সংবাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৯, ১৮ মে ২০১৮

জটিল নিউরো এন্ডোক্রাইন টিউমারে আক্রান্ত অভিনেতা ইরফান খান। মাস কয়েক আগে সোশ্যাল মিডিয়ায় নিজেই এই খবর জানিয়েছিলেন তিনি। এই মুহূর্তে দেশের বাইরে চিকিৎসাধীন ইরফান ফিরে আসলেন সোশ্যাল মিডিয়ায়।
দু’মাস পরে টুইটারে  ‘কারবা’ নিয়ে ফিরলেন ইরফান। তার আসন্ন এই সিনেমার কলাকুশলীদের তিনি শুভেচ্ছা জানিয়েছেন। ‘কারবা’ শব্দের অর্থ যাত্রা। এই সিনেমাতে ইরফানের সঙ্গে দেখা যাবে মলয়লম অভিনেতা দালকির সালমান ও মরাঠি অভিনেত্রী মিথিলা পালকরকেও। সব কিছু ঠিক থাকলে চলতি বছরের অগস্টে এটি মুক্তি পাবে।
তবে ইরফান এখন কেমন আছেন, সে বিষয়ে কোনও ইঙ্গিই দেননি অভিনেতা। বরং সম্প্রতি ইরফানের মুখপাত্র ইরফানের শারীরিক পরিস্থিতি নিয়ে যাতে কোনওরকম গুজব না ছড়ায় সে দিকে খেয়াল রাখতে সকলকে অনুরোধ জানিয়েছেন।
ইরফানের অসুস্থতার কথা প্রকাশ্যে আসার পর চিকিৎসকরাও জানিয়েছিলেন, ‘নিউরোএন্ডোক্রিন টিউমার’ শরীরের যে কোনও জায়গায় হতে পারে। তবে মূলত অন্ত্র, ফুসফুস, অগ্ন্যাশয় ও এন্ডোক্রিন গ্ল্যান্ডগুলোতে হয়। এন্ডোক্রিন গ্ল্যান্ড ও স্নায়ুতন্ত্র থেকে এই ধরনের টিউমার তৈরি হয়। স্নায়ু বিশেষজ্ঞ তৃষিত রায় জানিয়েছিলেন, টিউমারগুলো থেকে ‘সেরোটনিন’ নামে এক ধরনের হরমোন নিঃসৃত হয়, যার ফলে রোগীর শরীরে নানা ধরনের উপসর্গ দেখা দেয়। যেমন, আচমকা রক্তচাপ বেড়ে যাওয়া, অস্বাভাবিক মাত্রায় বুক ধড়ফড়, হট-ফ্লাশ। শরীরের ঠিক কোন জায়গায় টিউমারটি হয়েছে, তার উপরেও নির্ভর করে উপসর্গ ঠিক কী হবে। যেমন, অন্ত্রে হলে ডায়েরিয়ার মতো রোগ হতে পারে।
তবে ইরফানের ঠিক কোন ধরনের নিউরোএন্ডোক্রিন টিউমার হয়েছে তা জানা না থাকায়, এ নিয়ে বিস্তারিত বলতে রাজি হননি চিকিৎসকেরা।

সূত্র : আনন্দবাজার

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি