ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ওয়াইনস্টিনকে প্রাণনাশের হুমকি ব্র্যাড পিটের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৩, ২৬ মে ২০১৮

পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন হলিউড প্রযোজক হার্ভে ওয়াইনস্টিন। শুক্রবার সকালে নিউ ইয়র্ক পুলিশ স্টেশনে হাজির হন তিনি। সেই মুহূর্তেই তাকে গ্রেফতার করা হওয়া। হার্ভের বিরুদ্ধে একাধিক মহিলাকে ধর্ষণের অভিযোগ রয়েছে। নিউ ইয়র্ক পুলিশ স্টেশনে এক মহিলা হলিউডের এই নামী প্রযোজকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে এই গ্রেফতারি।

যদিও গ্রেফতারি এড়াতে তিনি আত্মসমর্পন করেন এবং সেদিনই তার জামিন হয়। হার্ভি ১ মিলিয়ন ডলারের বিনিময়ে জামিনে মুক্ত হয়েছেন।

৬৫ বছর বয়সী এই মার্কিন প্রযোজকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি ও গ্যুয়েনেথ প্যালট্রো। সেই গ্যুয়েনেথ প্যালট্রোই ফের মুখ খুললেন হার্ভের বিরুদ্ধে। দু’দশক আগে একবার ক্যালিফর্নিয়ার হোটেল রুমে গ্যুয়েনেথকে একা পেয়ে যৌন নিগ্রহ করেছিলেন হার্ভে। সেই সময় ব্র্যাড পিট ছিলেন তার বয়ফ্রেন্ড। ওয়াইনস্টিনের দুটি সিনেমা সাইন করে ফেলেছিলেন বলে ভয় পেয়ে গিয়েছিলেন নায়িকা। অপমানিত হয়ে সঙ্গে সঙ্গে ঘটনাটি জানিয়েছিলেন ব্র্যাডকে। ব্র্যাড নিজের কেরিয়ারের চিন্তা না করে প্রাণনাশের হুমকি দিয়েছিলেন হার্ভেকে।
এরপরেই এই প্রযোজকের বিরুদ্ধে মুখ খুলতে থাকেন একের পর এক অভিনেত্রী। ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের ক্ষমতা ও সম্পদের অপব্যবহার করে মহিলাদের তার সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করতেন হার্ভে। অভিযোগ, একাধিক মহিলাকে ধর্ষণ করেছেন তিনি। এছাড়া অনেককে তার সঙ্গে ওরাল সেক্স করতে বাধ্য করেন। এরপরই ওয়াইনস্টিনকে অস্কার কমিটি থেকে বহিস্কার করা হয়। এই ঘটনার পরই জন্ম নেয় মিটু আন্দোলন। বিশ্বের বিভিন্ন প্রান্তের মহিলারা ক্ষমতাশালী পুরুষদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় এই আন্দোলন শুরু করেন।
সূত্র : ইউএসএ টুডে
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি