ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বিয়ের পরে কোন পথে সোনম!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১১, ৩১ মে ২০১৮

আগামী ৯ জুন ৩৩-এ পা রাখছেন সোনম কাপুর। খুব বেশিদিন হয়নি মহা ধুমধামে বিয়ে সেরেছেন তিনি। তবে এখনো হানিমুন হয়নি। বলিউডের সবচেয়ে স্টাইলিশ এই অভিনেত্রী বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করেই উড়াল দেন ফ্রান্সের কান উৎসবে। ৭১তম কান ফিল্ম ফেস্টিভ্যালে যোগ দেন তিনি। বরাবরের মতো বলিউডের একজন স্টাইলিশ তারকা অভিনেত্রী হিসেবে কান ফিল্ম ফেস্টিভ্যালের রেড কার্পেটে হেঁটেছেন। চমক দেখিয়েছেন সেখানে।

এই মুহূর্তে সোনম ব্যাস্ত আছেন ‘ভিরে ডি ওয়েডিং’ নিয়ে। মুক্তিপ্রতীক্ষিত বহুল আলোচিত এ সিনেমাতে সোনম কাপুর একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রূপদান করেছেন। সিনেমাটির অন্যতম প্রযোজক তার বাবা অনিল কাপুর এবং ছোটবোন রিয়া কাপুর। নিজেদের পারিবারিক ব্যানারের সিনেমা হওয়ার কারণে ‘ভিরে ডি ওয়েডিং’ নিয়ে অভিনেত্রী সোনমের একটু মাথাব্যথা বেশি। এ সিনেমার গল্পে রয়েছে ভিন্নতার ছোঁয়া। দিল্লি শহরে জন্ম নেওয়া এবং বেড়ে ওঠা শৈশবের চার বান্ধবী দীর্ঘ ১০ বছর পর আবার মিলিত হয় একটি বিয়ে অনুষ্ঠানে যোগ দিতে এসে। তারা আগের মতো বাঁধনহারা উচ্ছ্বাসে সময় কাটাতে সচেষ্ট হয়। কিন্তু পদে পদে তারা নিত্যনতুন অভিজ্ঞতার মুখোমুখি হয়। পারিবারিক পরিবেশ, সংস্কৃৃতি, প্রচলিত মূল্যবোধ প্রভৃতির সঙ্গে তাদের টক্কর লাগে, চার বান্ধবীর কেয়ার ফ্রি আচরণ অন্যরা সহজভাবে মেনে নিতে পারে না। তখন চার বান্ধবী উপলব্ধি করে সমাজ নানাভাবে এগিয়ে গেলেও মেয়েদের আজও অনেক ক্ষেত্রে বিভিন্ন বাধাবিপত্তির সম্মুখীন হতে হচ্ছে, তাদের চলার পথ মসৃণ হয়নি; অনেক ভ্রুকুটি, কটু মন্তব্য, সরাসরি বাধা প্রভৃতি উপেক্ষা করে তাদের পথ চলতে হবে।

‘ভিরে ডি ওয়েডিং’ সিনেমার চার বান্ধবীর চরিত্রে অভিনয় করেছেন কারিনা কাপুর, সোনম কাপুর, স্বরা ভাস্কর ও শিখা তালসানিয়া। এখানে সোনম কাপুর অভিনীত চরিত্রটির নাম ‘অবনী মালহোত্রা’। 

বিয়ের পর স্বাভাবিকভাবে জীবনে অনেক পরিবর্তন আসে। সোনমও তার ব্যতিক্রম নন। নতুন জীবনের ছক কষে ফেলেছেন ই বলিউড তারকা। বিয়ের পর অভিনয়জীবনটা কি আগের মতো থাকবে নাকি ক্রমেই নিজেকে গুটিয়ে নেবেন অন্য অনেক বলিউড অভিনেত্রীর মতো। যদিও এই মুহূর্তে বেশ কয়েকটি নতুন সিনেমায় অভিনয়ের ব্যাপারে সোনম কাপুর চুক্তিবদ্ধ হয়ে আছেন। এর মধ্যে সঞ্জয় দত্তের বায়োপিক মুভি ‘সানজু’-তে আবার অনেকদিন পর রণবীর কাপুরের বিপরীতে তাকে দেখা যাবে। সঞ্জয় দত্তের প্রেমিকার ভূমিকায় তাকে দেখা যাবে। শুটিং করছেন রোমান্টিক সিনেমা ‘এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’র। যা এ বছর শেষে মুক্তি পাওয়ার কথা। এছাড়াও অনুজা চৌহানের সাড়া জাগানো উপন্যাস ‘দ্য জয়া ফ্যাক্টর’ অবলম্বনে নির্মিতব্য সিনেমার কেন্দ্রীয় চরিত্রে সোনম কাপুরের অভিনয়ের কথা পাকাপাকি হয়ে আছে। সবমিলিয়ে নিজেকে বলিউডে ব্যস্ত রেখেছেন সোনম কাপুর। বিয়ে পরবর্তী নতুন জীবনে তার ব্যস্ততা বলিউডকেন্দ্রিক থাকবে নাকি ঘরসংসারে সেটা এখন দেখার বিষয়।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি