ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

মোদিকে নিয়ে বায়োপিক, চরিত্রে পরেশ রাওয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৪, ৬ জুন ২০১৮

বলিউডে একের পর এক বায়োপিক আসছে। ‘সঞ্জু’ থেকে ‘মনিকর্ণিকা’ যেমন মুক্তির অপেক্ষায়, তেমনই শুটিং শুরু হয়েছে গণিতবিদ আনন্দ কুমারের বায়োপিকের। অন্যদিকে, অলিম্পিকে সোনা জয়ী অভিনব বিন্দ্রার বায়োপিকও তৈরি হচ্ছে। কিন্তু এসবকে ছাপিয়ে উঠে আসছে আরও বড় খবর। বলিউডে এবার দেখা যাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক। ইতিমধ্যে চিত্রনাট্যের কাজও শুরু হয়েছে। এমনটি জানিয়েছেন অভিনেতা পরেশ রাওয়াল। বিজেপির সাংসদ পরেশই চলচ্চিত্রে নরেন্দ্র মোদির চরিত্রে অভিনয় করবেন।

২০১৪ সালে ভারতের নির্বাচনে জিতে বিজেপি নেতা নরেন্দ্র মোদি সরকার গঠনের পরপরই এই বায়োপিক নির্মাণের পরিকল্পনার কথা জানিয়েছিলেন পরেশ রাওয়াল। এরপর ২০১৭ সালে এর আনুষ্ঠানিক ঘোষণা এলেও পরে আর অগ্রগতির খবর পাওয়া যায়নি।

সম্প্রতি এই বায়োপিক নিয়ে পরেশ রাওয়াল বলেন, ‘আমরা চিত্রনাট্য নিয়ে কাজ করছি। আশা করছি, ১৫ অগাস্টের মধ্যে এর কাজ শেষ হবে এবং সেপ্টেম্বর বা অক্টোবরেই আমরা শুটিং শুরু করতে পারব।’

ভারতীয় প্রধানমন্ত্রীর চরিত্রায়ন সহজ হবে না মন্তব্য করে তিনি বলেন, ‘নরেন্দ্র মোদির জুতায় পা রেখে চলা সোজা কথা নয়। এটি একটি চ্যালেঞ্জিং চরিত্র হবে।’

এর আগেও বাস্তবের রাজনীতিবিদের জীবনীভিত্তিক সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পরেশ রাওয়াল। কেতান মেহতা পরিচালিত ‘সর্দার’ সিনেমায় কংগ্রেস নেতা ও স্বাধীনতা সংগ্রামী বল্লভভাই প্যাটেলের চরিত্র রূপায়ন করেন তিনি।

তিন দশক ধরে অনেক ব্লকবাস্টার চলচ্চিত্রের অভিনেতা পরেশ রাওয়াল এখন আলোচনায় আছেন রাজকুমার হিরানির মুক্তিপ্রতীক্ষিত চলচ্চিত্র ‘সঞ্জু’ ঘিরে। সঞ্জয় দত্তের এই বায়োপিকে সঞ্জয়ের বাবা সুনীল দত্তের ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

মোদির বায়োপিকে কেবল অভিনয়ই নয়, চলচ্চিত্রটি প্রয়োজনাও করবেন পরেশ রাওয়াল।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি