ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের ‘বিয়ে বিড়ম্বনা’! 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৯, ৭ জুন ২০১৮ | আপডেট: ২১:২৬, ৭ জুন ২০১৮

রাশিয়া বিশ্বকাপ শুরু হচ্ছে ১৪ জুন। আসন্ন ঈদের সময় ফুটবল খেলা থাকার কারণে অনেক নির্মাতা খেলাকে কেন্দ্র করে নির্মাণ করেছেন নাটক। চাঁদরাতে এনটিভিতে রাত ৯টা ১৫ মিনিটে প্রচারিত হবে নাটক ‘বিয়ে বিড়ম্বনা’।  

আর সাতটা দিন পরেই শুরু হচ্ছে রাশিয়া বিশ্বকাপ। খেলা নিয়ে সবার মধ্যে বিরাজ করছে টান টান উত্তেজনা। তাই ঈদের এ মৌসুমে অনেকে ব্যাস্ত খেলা নিয়ে নাটক নির্মাণে।

ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘বিয়ে বিড়ম্বনা’!। জাকির হোসেন উজ্জ্বলের রচনায় নাটকটি পরিচালনা করেছেন এল আর সোহেল। নাটকের প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান ও ঊর্মিলা শ্রাবন্তী কর। এ ছাড়া অভিনয় করেছেন মুনিরা মিঠু, আনন্দ খালিদ, নূরে আলম নয়ন, মিমি আজমিম, রিপা প্রমুখ।

নাটকে জাহিদ হাসান- নাহিদ ও রুমকি চরিত্রে ঊর্মিলা অভিনয় করেছেন। নাটকের গল্প দেখা যাবে, নাহিদ ব্রাজিলের সমর্থক। অন্যদিকে, ঊর্মিলা আর্জেন্টিনার সমর্থক। কিন্তু নাহিদের জন্য মেয়ে দেখতে এসে তার পরিবারের সবাই রুমকিকে পছন্দ করে। সেদিনই বাগদান করে বিয়ের তারিখও ঠিক করে ফেলে। ছেলে পক্ষ এবং মেয়ে পক্ষ দুই পক্ষই খুব খুশি তাতে। নাহিদের পরিবার বাসায় চলে আসে।

এদিকে, নাহিদের ভাইয়ের শ্যালক বিপ্লব। ফুটবল পাগল এক ছেলে। ঘোর ব্রাজিল সমর্থক। তার সমস্ত চিন্তা ভাবনাই বিশ্বকাপ ও ব্রাজিলকে নিয়ে। নিজের কাজে ব্যস্ত থাকায় পাত্রী দেখতে যেতে পারেনি সে। নাহিদের পরিবার মেয়ে দেখে ফিরে আসার সাথে সাথে বিয়ের তারিখ শুনেই বিপ্লবের মনে পড়ে যায় সেদিনতো বিশ্বকাপ ফুটবলের ফাইনাল। বিশ্বকাপের ফাইনালের দিন বিয়ে হলে ওরা দুটোর যেকোনো একটাতে মনোযোগ দিতে পারবে না। কিন্তু যেহেতু বিশ্বকাপের ফাইনাল পেছানো সম্ভব না তাই বিয়েটাই পিছিয়ে দেওয়ার পক্ষে বিপ্লব। কিন্তু নাহিদ সেটা মানতে রাজি না। সে মনে করে ডেট হয়ে যাওয়ার পর নরচর করা ঠিক হবে না। আর হিসাব করে দেখে ফাইনাল খেলা যেহেতু রাত ৩টার সময় তাই বিয়েতে তার কোনো প্রভাবই পড়বে না। সে আসলে মেয়েটাকে এতটাই পছন্দ করে ফেলেছে এবং বিয়ের জন্য এতটাই উদগ্রিব যে তারিখ পিছাতে রাজি না। বিপ্লব তখন অন্য সমস্যা বের করে। সে রুমকির ফেসবুক টাইমলাইনে ঢুকে বুঝতে পারে রুমকি আর্জেন্টিনার সমর্থক।

অন্যদিকে, নাহিদ ছোটবেলা থেকেই ব্রাজিলের সমর্থক। বিপ্লব নাহিদকে বোঝায় আর্জেন্টিনার সমর্থক মেয়েকে বিয়ে না করতে। এ ছাড়া যদি বিয়ের রাতে ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যে ফাইনাল খেলা হয় তাহলে বাসর রাত তো ভেস্তে যাবেই যেকোনো একজনের পরাজয়ে নতুন জীবনই দুর্বিষহ রূপে পরিণত হবে। কাজেই একজন আর্জেন্টিনার সমর্থককে বিয়ে করা ঠিক হবে না। সে নাহিদকে বলে দেয় ওই মেয়ে যদি দল চেঞ্জ করে ব্রাজিলের সাপোর্ট করতে রাজি হয় তাহলে সে এই বিয়েতে থাকবে নইলে নেই।

নাহিদ বিপ্লব এর কথায় রুমকিকে বোঝাতে যায়। রুমকি যখন জানতে পারে ও ব্রাজিলের সমর্থক ও নিজেই ভরকে যায়। তার পক্ষে এই বিয়ে সম্ভব না জানিয়ে দেয়। কারণ সে প্রচণ্ড মেসির ভক্ত। নাহিদ যদি ওকে বিয়ে করতে চায় তাহলে ওকে আর্জেন্টিনার সাপোর্ট করতে হবে। নাহিদ বেকায়দায় পড়ে যায়। রুমকিকে তার এতটাই পছন্দ হয়েছে যে ওকে না করতে পারে না। সে দল বদলে ফেলে। কিন্তু শুধু মুখের কথায় ভরসা পায় না রুমকি। ওকে আর্জেন্টিনার জার্সি কিনে দেয়। নাহিদ সেটা পরে চলে আসে। এরপর শুরু হয় অন্য গল্প।

এসি   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি