ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ঈদে মাসুদ সেজানের ‘হিরো কেন ভিলেন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৮, ২০ আগস্ট ২০১৮

আরিফ আহমেদ সব সময় সত্য কথা বলে। সবকিছুতে খুবই স্বচ্ছতা বজায় রাখতে চায়। কোনো প্রকার চালাকি, ভণ্ডামির মধ্যে নেই। আর এ নিয়েই ঘরে ও বাইরে তাকে নানা প্রতিকূল পরিস্থিতির শিকার হতে হয়। পুরনো প্রেমিকা নিয়ে স্ত্রীর সঙ্গে ঝগড়া-বিবাদ তো লেগেই আছে। সত্য কথা বলার জন্য তার চাকরিও চলে যাওয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়।

অন্যদিকে গল্পের আরেক চরিত্র সাইফুল ইসলাম পারতপক্ষে সত্য কথা বলে না। দিনে কিংবা রাতে, ঘরে কিংবা বাইরে সাবলীলভাবে মিথ্যা কথা বলে সবকিছু চালিয়ে দিচ্ছে। কর্মজীবনেও দিন দিন তার সফলতা বেড়েই চলছে। শেষ পর্যন্ত আরিফ আহমেদ তার ক্রমে হারিয়ে যাওয়া বিশ্বাসটি কি ফিরে পাবে? নাকি, মিথ্যার অপরাধে সাইফুল ইসলামের কোনো সাজা হবে? মজার মজার সব ঘটনা ও হাস্যরসের ভিত্তিতে নির্মাণ করা হয়েছে ঈদের বিশেষ নাটক ‘হিরো কেন ভিলেন’।

আসছে ঈদের জন্য মাসুদ সেজান নির্মাণ করেছেন হাস্যরসাত্মক এই নাটকটি। সমাজে ঘটে যাওয়া সত্য কাহিনীকে হাস্যরসের মাধ্যমে নাটকটিতে তুলে ধরা হয়েছে।

নাটকটি সম্পর্কে নির্মাতা জানান, ‘প্রকৃত হিরোকে আমরা ভিলেন বানাতে ব্যস্ত হয়ে পড়ি, অথচ ভিলেনরূপী অমানুষেরা নিজেকে নায়ক সাজিয়ে ঘুরে বেড়ায়। সত্যের একটি আলাদা শক্তি আছে। মূলত এমন ভাবনা থেকেই নাটকটি নির্মাণ করি।’

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, রিচি সোলায়মান, ডা. এজাজ, শর্মীমালা, আবদুল্লাহ রানা, মুনিয়া ইসলাম প্রমুখ। নাটকটি ঈদের দিন থেকে পরবর্তী পাঁচদিন দীপ্ত টিভিতে প্রচার হবে।
এসএ/

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি