ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন রিয়াজ-ফেরদৌস 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২২:৫৬, ২০ সেপ্টেম্বর ২০১৮

বাংলা চলচ্চিত্রের দুই জনপ্রিয় তারকা ফেরদৌস ও রিয়াজ প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে যুক্তরাষ্ট্র যাচ্ছেন। জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে শুক্রবার তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে দেশ ছেড়ে যাবেন।  

সফর সম্পর্কে ফেরদৌস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে রিয়াজ এবং আমাকে তার সফরসঙ্গী করেছেন। এটা আমাদের জন্য বিরাট একটি পাওয়া। আমরা এ জন্য তার কাছে কৃতজ্ঞ।     

রিয়াজ বলেন, শুধুমাত্র সফরসঙ্গী হিসেবে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে যাব। সেখানে আমাদের অন্যকোন কার্যক্রম থাকবে না। আগামী ৩০ সেপ্টেম্বর আমরা দেশে ফিরবো।

শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের অধিবেশনে যোগ দেওয়ার উদ্দেশ্যে রওয়ানা হবেন। সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট লন্ডনের উদ্দেশ্যে ছেড়ে যাবে। একই দিন লন্ডনের স্থানীয় সময় ৩টা ৫৫ মিনিটে বিমানটির হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানাবেন।

ব্রিটিশ রাজধানীতে দু’দিনের যাত্রাবিরতির পর প্রধানমন্ত্রী রোববার সকালে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটযোগে নিউইয়র্কের পথে লন্ডন ত্যাগ করবেন। বিমানটির ঐদিনই স্থানীয় সময় ১টা ৪০ মিনিটে নিউ জার্সির নিউইয়র্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ জিয়াউদ্দিন এবং বাংলাদেশের রাষ্ট্রদূত ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে অভ্যর্থনা জানাবেন।   

প্রধানমন্ত্রী ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেবেন। একই দিনে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হওয়ার কথা রয়েছে।   

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি