ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

আইয়ুব বাচ্চু স্মরণে কানাডায় কনসার্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৭, ২১ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২১:২২, ২১ ডিসেম্বর ২০১৮

বিজয়ের মাসে গানে গানে আইয়ুব বাচ্চুকে স্মরণ করলো কানাডার টরন্টোবাসী। আইয়ুব বাচ্চুর জনপ্রিয় সব গানগুলোর পাশাপাশি টরন্টোতে প্রতিষ্ঠিত দশটি ব্যান্ডদল তাদের গান নিয়ে সাজিয়েছিল সম্পূর্ণ অনুষ্ঠানটি।  শো`র মূল উদ্দেশ্যই ছিল গানে গানে আইয়ুব বাচ্চুকে স্মরণ করা।  

গত ১৫ই ডিসেম্বর  "Legends Never Dies- A Tribute Concert for Ayub Bacchu" শিরোনামে এই শো টি অনুষ্ঠিত হয়।  

ব্যান্ড মিউজিশিয়ানদের সম্পূর্ণ নিজস্ব ইচ্ছা ও উদ্যোগে এই অনুষ্ঠানটির জন্ম। মিউজিশিয়ানদের উদ্যোগে শুধুমাত্র ব্যান্ডদের নিয়ে এটাই প্রথম আয়োজন ছিল টরন্টোতে। প্রায় দুইমাস ধরে অক্লান্ত পরিশ্রম করেছেন প্রতিটি ব্যান্ড ও এর মিউজিশিয়ানরা। আসলে এইসবই ছিল আইয়ুব বাচ্চুর প্রতি তাদের শ্রদ্ধা জ্ঞাপন আর ভালোবাসাযুক্ত সম্মান।  

অনুষ্ঠানটি ছিল সম্পূর্ণ ফ্রি এন্ট্রি। কোন টিকিটের ব্যবস্থা ছিলনা। আয়োজকদের উদ্দেশ্য ছিল সবাইকে নিয়ে আইয়ুব বাচ্চুকে কিছুক্ষণের জন্য হলেও স্মরণ করা। সত্যি বলতে আয়োজকরা তাদের উদ্দেশ্যে সফল হতে পেরেছেন পূর্ণ মাত্রায়। পুরো অডিটোরিয়াম জুড়ে উপচে পড়া ভিড় ছিল তারই প্রমাণ।   

এই উদ্যোগকে সমর্থণ করে, আইয়ুব বাচ্চুকে সম্মান দিয়ে, ভালোবেসে বেশ কিছু মানুষ এসে দাঁড়িয়েছিল আয়োজকদের পাশে। বিভিন্ন স্পন্সরশিপের পাশাপাশি ছিল বেশকিছু ব্যক্তিগত ডোনেশন। এছাড়াও নানাভাবেও অনেকেই সাথে ছিলেন পুরো অনুষ্ঠানটির।   

ব্যান্ড ফোর, চন্দন এন্ড ফ্রেন্ডস, যান্ত্রিক, মানুষ, অবসর, রিফ্লেক্সন, সেক্টর ২.০, শিকড়, সুর আর টুলু এন্ড দ্য লাইটমেন। নামের মতই দারুণ ভিন্নতা ছিল প্রতিটি ব্যান্ডের গানেও। দশটি ব্যান্ডে যেমন ছিল আশিকুজ্জামান টুলু ও উইনিং এর চন্দনের মত লিজেন্ডারি, ঠিক তেমনি ছিল একেবারে নতুন কিছু প্রতিভা। দর্শক শ্রোতারাও মেতেছিলেন তাদের পছন্দসই গানের সাথে সাথে। তবে আইয়ুব বাচ্চুর ফেরারী এই মনটা আমার, এখন অনেক রাত, এই রুপালি গিটার ফেলে গানগুলির সময় দর্শকশ্রোতার একাত্মতা ছিল মনে রাখার মত। গলা ছেড়ে গলা মিলিয়েছিল সকলেই।  

প্রায় সাড়ে পাঁচ ঘন্টা ধরে চলা এই আয়োজনে একটুও ক্লান্তি আসেনি কারো। মাঝখানে ছিল পনের মিনিটের একটি ব্রেক, অনুষ্ঠানটিকে আরো প্রাণবন্ত করেছিল। একদম শেষ পর্যায়ে ছিল সব ব্যান্ডের সদস্য সহ আরো অনেকের একসাথে মঞ্চে দাঁড়িয়ে বাচ্চুর "সেই তুমি কেন এত অচেনা হলে" গানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা। হলভর্তি দর্শকেরাও সম্মান জানাতে দাঁড়িয়েছিলেন এক হয়ে। প্রতিটি দর্শকশ্রোতা যেন শিহরিত হচ্ছিল আর তাদের মুখে ছিল, সেই তুমি।

এসি 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি