ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করবেন নুহাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩১, ২৩ ডিসেম্বর ২০২০

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ পুত্র নুহাশ হুমায়ূন। স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র, নাটক ও বিজ্ঞাপন নির্মাণ করে ইতিমধ্যে নিজেকে নির্মাতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এবার তিনি নির্মাণ করতে যাচ্ছেন  পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। তার অভিষেক চলচ্চিত্রের নাম ‘মুভিং বাংলাদেশ’।

ট্রাফিক সিগন্যালে অসুস্থ শিশুদের আটকে থাকার সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। নগরীর যানজটে অতিষ্ঠ হয়ে একদল তরুণ উপায় বের করতে গিয়ে তৈরি করে একটি অ্যাপ। যার নাম পাঠাও। দেশে পাঠাও অ্যাপের যাত্রা ও শহুরে জীবনের গল্প উঠে আসবে এই সিনেমায়। নিজের প্রথম চলচ্চিত্র নিয়ে দারুণ উচ্ছ্বসিত নুহাশ হুমায়ূন। 

এ নিয়ে নুহাশ হুমায়ূন বলেন, ‘এক বছর আগে সিনেমাটির চিত্রনাট্য রচনার কাজ শেষ করেছি। তখন থেকেই চলছে প্রস্তুতি। গল্পে ২০১৩-১৪ সালের ঢাকা উঠে আসবে। চিত্রনাট্যটি ভারতের প্রোডাকশন মার্কেট ফিল্ম বাজারে পাঠানো হয়েছিল। চলতি বছর সেখানে এটিই একমাত্র বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে।’

তরুণ এই নির্মাতা আরও বলেন, ‘দীর্ঘ দিন ধরে এই চলচ্চিত্র নিয়ে কাজ করছি। কিন্তু এই প্রজেক্টি গোপন রাখা খুব কঠিন ছিল। চলচ্চিত্রটি সবাইকে দেখানোর জন্য আমি সত্যি আর অপেক্ষা করতে পারছি না। আমার প্রিয়জনদের মধ্যে যারা এই প্রজেক্ট নিয়ে অনুপ্রেরণা দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই।’ 

যদিও চলচ্চিত্রের কলাকুশলীদের বিষয়ে এখনই কিছু জানাতে চাচ্ছেন না নুহাশ। তবে আগামী বছর থেকে এর শুটিং শুরু হবে এটি জানিয়েছেন। ‘গুপী বাঘা’ প্রোডাকশনের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করছেন আরিফুর রহমান ও বিজন ইমতিয়াজ। এর আগে এই জুটি ‘মাটির প্রজার দেশে’ চলচ্চিত্র তৈরি করেছেন। তাদের প্রযোজিত ‘রোকাইয়া’ চলতি মাসে কলকাতা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে সেরা হয়েছে।

এখানে উল্লেখ্য যে, ফিল্ম বাজার মূলত সিনেমাবিষয়ক বেচাকেনার উৎসব। যেখানে প্রযোজক, পরিবেশক, সম্পাদকসহ চলচ্চিত্র বিশেষজ্ঞরা অংশ নেন। সেখানে সিনেমার বিভিন্ন কিছুর পৃষ্ঠপোষক পাওয়া যায়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি