ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১, || শ্রাবণ ২০ ১৪২৮

জেমসকে নিয়ে একের পরে এক বিস্ফোরক মন্তব্য নোবেলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৭, ১৫ মে ২০২১

মাঈনুল আহসান নোবেল। বিতর্কিত সঙ্গীতশিল্পী হিসেবে অনেক আগেই রায় পেয়েছেন শ্রোতাদের। বহু ঘটনার নায়ক তিনি। একের পর এক বিতর্কিত ঘটনার জন্ম দিয়ে ভক্তদের ভালোবাসার বদলে পেয়েছেন ঘৃণা। জাতীয় সঙ্গীত থেকে শুরু করে বৃদ্ধকে আঘাত করা, এরকম অসংখ্য বিতর্ক নোবেলকে নিয়ে গেছে অন্ধকার পথে। নতুন করে আবারও আলোচনায় এই বিতর্কিত তারকা।

নগর বাউলখ্যাত রকস্টার মাহফুজ আনাম জেমসকে নিয়ে একের পরে এক বিস্ফোরক মন্তব্য করেছেন ‘সারেগামাপা’র গায়ক মাইনুল আহসান নোবেল। একটি, দুটি নয় চাঁদরাত থেকে গত ৯ ঘণ্টায় নোবেল তার ভেরিফায়েড ফেসবুক পেইজে মোট ১৭টি পোস্ট দিয়েছেন। যার মধ্যে ১৪টিই হচ্ছে সরাসরি নগরবাউল জেমসকে উদ্দেশ্য করে। তারমধ্যে বেশিরভাগই আপত্তিকর মন্তব্য।

জেমসকে ঘিরে নোবেলের আপত্তিকর ও আক্রমণাত্মক মন্তব্যগুলো হচ্ছে- ‘তোদের সো কল্ড লেজেন্ড জেমসের কয়ডা গান রিলিজ হইসে গত কয়েক বছরে? ঝিমায় গেছে নাকি? লুল!’

অল্প বিরতি দিয়ে আবার লেখেন- ‘জেমসকে ওপেন CHALLENGE! একই গান জেমস গাবে, আমিও গাবো!!’

‘ওই জেমস! গান গাবা এক স্টেজে? তোমারে ১০০০ মিউজিশিয়ান দেবো। আর আমি একা একটা মাইক্রোফোন!’

‘বেটা বয়স হইসে। এবার বাদ দে গান বাজনা। বহুত করসোস।’

‘সারা জীবন মার্জুকের, প্রিন্সের, রেন্ডিয়ার প্রিতমের গান গায়া হিট হইছো! নিজে কি ছিড়ছো?’

এ ঘটনায় নগরবাউল কোন মন্তব্য না করলেও তার ভক্তদের মধ্যে সমালোচনার ঝড় উঠেছে। যদিও নোবেল দাবি করছেন, তিনি হ্যাকিংয়ের শিকার হয়েছেন। নোবেল এটিও বলেছেন যে, তার পেইজটি পুরোপুরি বেহাত হয়নি, নিয়ন্ত্রণ তার হাতেও রয়েছে।

ভারতের একটি রিয়েলিটি শো থেকে আলোচনায় উঠে আসা নোবেলের ভেরিফায়েড ফেইসবুক পেইজে ঈদের আগের রাত থেকে একটির পর একটি বিতর্কিত পোস্ট দেওয়া হয়। এর মধ্যে গায়ক জেমসকে (ফারুক মাহফুজ আনাম) হেয় করে বেশ কয়েকটি পোস্ট দেওয়া হয়েছে। পোস্ট দেওয়া হয় গীতিকার-সুরকার ইথুন বাবুকে নিয়েও।

পোস্টগুলো দেখে নোবেলের সমালোচনার পাশাপাশি তিনি কি নিজে এগুলো লিখছেন, নাকি তার ফেইসবুক পেইজ হ্যাক হয়েছে, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

এনিয়ে আলোচনার মধ্যে নোবেল বলেন, ‘আমার পেইজের অ্যাডমিন দুই জন; সেই সঙ্গে এডিটরসহ আছেন মোট ২৭ জন। এটা একটু উপরের লেভেল থেকে হয়েছে (হ্যাক) বলে একটু ঝামেলা হয়েছে।’

সমস্যা সমাধানের বিষয়ে তিনি বলেন, ‘ইন্ডিয়াতে (ফেইসবুকের আঞ্চলিক দপ্তর) যোগাযোগ করা হচ্ছে। ইন্ডিয়াতে কাজ না হলে প্রয়োজনে সিলিকন ভ্যালি পর্যন্ত যাব। পেইজ আমরা উদ্ধার করবই।’

তিনি আরও বলেন, ‘স্ট্যাটাসগুলো আপাতত আছে, থাকুক। কোনো সমস্যা নাই। কিন্তু এটা আমরা উদ্ধার করব ইনশাল্লাহ।’

কখন থেকে পেইজটি বেহাত- এমন প্রশ্নের জবাবে নোবেল দাবি করেন, তার ফেইসবুক পেইজটি পুরোপুরি বেহাত হয়নি; নিয়ন্ত্রণ তার হাতেও আছে।

তাহলে পোস্টগুলো সরিয়ে নিচ্ছেন না কেন- জানতে চাইলে তিনি বলেন, ‘আমাকে থ্রেট দেওয়া হচ্ছে যে, স্ট্যাটাসগুলো ডিলিট করলে আরও আজেবাজে স্ট্যাটাস দেওয়া হবে। যে কারণে স্ট্যাটাসগুলো আমি ডিলিট করতেছি না। আমি আমার ফেইসবুক পেইজ সিকিউর করতে চাই।’

তবে নোবেলের দাবি নিয়ে তার ফেইসবুক পেইজেই সন্দেহের কথা জানিয়েছেন কেউ কেউ।

একজন লিখেছেন, ‘হ্যাক হয়নি যারা এটা ভাবছেন তারা ভুলের মধ্যে আছেন। কারণ যে কোনো পেইজের এডমিন রিমুভ করতে হলে এখন আগে তার কাছে নোটিফিকেশন যাবে এবং সে যদি না চায় তাকে কোনো ভাবেই পেইজ থেকে রিমুভ করতে পারবে না। নোবেল শুধু মাত্র নিজের মিউজিক ভিডিওর প্রচারণার জন্য এই সমস্ত লেইম মার্কা পোষ্ট করতেছে। সব শেষে পোষ্ট করে বলবে -আমার পেইজ হ্যাক হয়েছে।’

বিতর্কিত পোস্টের জন্য এর আগে গত বছর একবার নোবেলকে র‍্যাব কার্যালয়ে ডেকে নেওয়া হয়েছিল। তখন ক্ষমা চেয়ে তিনি বলেছিলেন, নিজের একটি গানের প্রচারের জন্য ওই কাজ করেছিলেন তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালে ভারতের জি-বাংলা টিভির রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’তে অংশ নিয়ে বাংলাদেশের পাশাপাশি ভারতেও পরিচিতি পান নোবেল; প্রতিযোগিতায় তিনি তৃতীয় হয়েছিলেন।
এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি