ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সালমানকে ব্যঙ্গ করে গেম, আদালতের দ্বারস্থ টাইগার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৫, ৮ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ২০:০১, ৮ সেপ্টেম্বর ২০২১

২০০২ সালের এক পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে একটি ভিডিও গেম তৈরি করা হয়। সেই দুর্ঘটনায় জড়িত ছিল সালমান খানের নাম। অভিনেতাকে ব্যঙ্গ করে গেমটির নাম রাখা হয় ‘সেলমন ভাই’। এই ভিডিও গেমটির বিরুদ্ধে মুম্বাই সিভিল কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিনেতা।

এই ভিডিও গেমের নির্মাতা প্যারোডি স্টুডিয়োজ প্রাইভেট লিমিটেডকে এই গেমটি বা সালমান সম্পর্কিত আর কোনও ধরনের জিনিস প্রচার এবং নতুন করে তৈরি না করার নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে গুগল প্লে এবং আরও অন্যান্য প্ল্যাটফর্ম থেকে এই ভিডিও গেমটি সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। 

আদালত জানিয়েছে, সালমান খানকে মাথায় রেখেই এই ভিডিও গেমের চরিত্রটি তৈরি হয়েছে কিন্তু তার থেকেই কোনও রকম অনুমতি নেওয়া হয়নি।

আদালতের কথায়, যে গেমটি তৈরি করা হয়েছে, সেটি অভিযোগকারী অর্থাৎ সালমান এবং তার বিরুদ্ধে আনা মামলার সঙ্গে সাদৃশ্য রাখে। কিন্তু সালমান এই গেমটি তৈরি করার অনুমতি কখনওই দেননি। তাই এ ক্ষেত্রে সালমানের গোপনীয়তা বজায় রাখার অধিকার লঙ্ঘিত হয়েছে এবং তার ভাবমূর্তি নষ্ট হয়েছে।

গত মাসে সালমান আদালতে এই গেমের বিরুদ্ধে মামলা দায়ের করেন। অভিনেতার অভিযোগ, গেমের চরিত্রের ছবি এবং নামের সঙ্গে তার মিল রয়েছে। সালমানকে তার অনুরাগীরা ‘সলমন ভাই’ বলে ডাকেন। তাই নির্মাতাও নাকি ব্যঙ্গ করেই এই গেমের নাম ‘সেলমন ভাই’ রেখেছেন।

২০০২ সালে ২৮ সেপ্টেম্বর সালমানের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে উঠে যায়। তার গাড়িতে পিষ্ট হয়ে মৃত্যু হয় সেখানে শুয়ে থাকা এক ব্যক্তির। আহত হন আরও চার জন। কিন্তু আদালতে প্রমাণ করা হয়, দুর্ঘটনার সময় সালমান চালকের আসনে ছিলেন না। অতঃপর ২০১৫ সালে যদিও সালমানকে নির্দোষ ঘোষণা করে বম্বে হাই কোর্ট।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি