ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কাশ্মীরে ভাসমান সিনেমা হল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৯, ৩১ অক্টোবর ২০২১

এক পাশে পাহাড়, অন্য পাশে নিজের প্রিয়মানুষ, মাথার উপরে খোলা আকাশ, আর সামনে বড় পর্দায় পছন্দের বলিউড সিনেমা- ভাবুন তো একবার, পরিবেশটা কেমন? কাশ্মীরের শ্রীনগরে অবস্থিত ডাল লেকের টলমলে পানিতে এমনই পরিবেশে তৈরী হয়েছে একটি ভাসমান সিনেমা হল। 

স্থানীয় নৃত্যশিল্পীদের নাচের মধ্যে দিয়ে শুক্রবার ডাল লেকে উদ্বোধন হয় ভাসমান থিয়েটারটি। এশিয়ার মধ্যে এটাই প্রথম ভাসমান সিনেমা হল। 

জম্মু ও কাশ্মীরের মুখ্য সচিব অরুণ কুমার মেহতা জানান, ‘‘আগে থেকেই শ্রীনগরের এই ডাল লেক পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। পর্যটকরা কাশ্মীরে ঘুরতে এলে অবশ্যই ডাল লেকে ভ্রমণ করেন। তাই এই ভ্রমণকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে এই ধরনের উদ্যোগ। আশা করা যায়, এর ফলে কাশ্মীরের পর্যটন শিল্প উপকৃত হবে।”

এদিন বলিউডের জনপ্রিয় সিনেমা ‘কাশ্মীর কি কলি’ দেখানো হয়। সিনেমাটির অনেকাংশ ডাল লেকের নেহরু পার্কে শুটিং হওয়ায় প্রথম দিন এই সিনেমা দিয়েই শুরু করা হয়। 

এক সময় সিনেমার শুটিংয়ের ক্ষেত্রে কাশ্মীর ছিল বলিউডের প্রথম পছন্দ। কিন্তু জঙ্গি কার্যকলাপে পরিস্থিতি উত্তপ্ত থাকায় শুটিং বন্ধ হয়ে যায় কাশ্মীরে, এমনকী পর্যটন শিল্পেও পড়ে ব্যাপক প্রভাব। তবে কাশ্মীর এখন আগের থেকে অনেকটাই শান্ত। তাই এই এলাকায় আবারো শুরু হয় সিনেমার শুটিং।

স্থানীয়রা জানায়, ডাল লেকের এই ভাসমান থিয়েটার পর্যটকদের কাছে অনেক জনপ্রিয় হবে।
সূত্র : সংবাদ প্রতিদিন
এমএম/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি