ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

সন্তানের নতুন বইয়ে মলাট দিয়ে শৈশবকেই খুঁজলেন চঞ্চল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫১, ১৪ ডিসেম্বর ২০২১

নতুন বইয়ের ঘ্রাণে বেশিরভাগ মানুষই খুঁজে পান শৈশব। মনে পড়ে যায় কত শত স্মৃতি। বই যাতে ছিঁড়ে না যায়, তার জন্য কত চেষ্টা। বছর শুরুতে পুরনো ক্যালেন্ডার কেটে কিংবা বাজার থেকে মোটা কাগজ কিনে এনে বইয়ের ওপর মলাট লাগানো অনেকটা উৎসবই ছিলো বটে। চাইলেই তো আর সেই দুরন্ত শৈশবে ফেরা সম্ভব নয়! তবে নতুন প্রজন্মের মাঝে এই সব স্মৃতি ছড়িয়ে দেওয়া তো খুব অসম্ভব নয়।

এবারে যেন সেই কাজটিই করলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। সন্তানের নতুন বইয়ে মলাট দিয়ে নিজের স্মৃতিতেই বুঝি রং পরালেন তিনি।

সোমবার ছেলে শুদ্ধ’র সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করেন চঞ্চল। সেখানেই দেখা গেল,মেঝেতে বসে নতুন বইয়ে মলাট লাগাচ্ছেন অভিনেতা।

ক্যাপশনে চঞ্চল লিখেছেন, "অযথাই জীবনটাকে আমরা অনেক বেশি জটিল করে ফেলেছি। সহজ সরল জীবনাচরণ থেকে সরে এসেছি বহু দূরে। প্রাণের আনন্দ মেলানোর মূহুর্তগুলো আমরা এখন আর সহসা খুঁজে পাই না। তাই ছেলের নতুন ক্লাসের বইয়ের মলাট লাগানোর উৎসবেও মাতোয়ারা থাকি। অন্যরকম সুখ, ভালো লাগার অন্যরকম অনুভূতি। ফিরে যাই শৈশবে। সকালের রোদে পিঠ দিয়ে, পিঠাপিঠি ভাইবোনের পুরাতন বইগুলোকে মলাট দিয়ে নতুন বানানোর উৎসবে।"

চঞ্চল আরও লিখেছেন, "আগে জীবনে প্রাণ ছিল, শত দারিদ্র্যে সুখ ছিল, সেই সুখগুলো না ফেরার দেশে পাড়ি জমিয়েছে।"

সন্তানদের একটুখানি আনন্দ দিতে পিতা-মাতার প্রতি আহ্বান জানিয়ে চঞ্চল বলেছেন, "অন্তত সন্তানের নতুন ক্লাসের নতুন বইতে মলাট লাগানো হলো কিনা, খবরটা নিতে পারেন। আপনার ভালো লাগবে কিনা জানি না, আপনার সন্তানের কিন্তু ভালো লাগবে।"

এসবি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি