ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

হাসপাতালে অক্সিজেন সাপোর্টে অভিনেতা তুষার খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৭, ২৩ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৮:৫১, ২৩ জানুয়ারি ২০২২

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতাল ভর্তি হয়েছেন গুণী অভিনেতা তুষার খান। শনিবার রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে তাকে ভর্তি করানো হয়েছে। ফুসফুসের অধিকাংশ জায়গায় সংক্রমণ ছড়িয়ে পড়ায় আপাতত অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। খবরটি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম।

বর্তমান শারীরিক অবস্থা জানিয়ে তিনি বলেন- ‘‘তুষার ভাই গত চার পাঁচদিন ধরেই অসুস্থ বোধ করছিলেন। গতকাল তাকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজকে ফোনে কথা বলেছি। উনার ফুসফুস সংক্রমিত হয়েছে, কাশি আছে; কথা বলতেও সমস্যা হচ্ছে।’’

মঞ্চ, টিভি নাটক ও চলচ্চিত্র-তিন মাধ্যমেই সমানতালে অভিনয় করে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন অভিনেতা তুষার খান। অভিনয় ক্যারিয়ারের চার দশক পার করছেন তিনি। ১৯৮২ সালে নাট্যদল আরণ্যকে যোগ দেন তুষার খান। দলের প্রায় সবগুলো নাটকে অভিনয় করেছেন। 

তার অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে-‘ইবলিশ’, ‘ওরা কদম আলী’, ‘সমতট’, ‘ময়ূর সিংহাসন’, ‘জয় জয়ন্তী’, ‘অববাহিকা’ প্রভৃতি। শাহ আলম দুলাল নির্দেশিত ‘খেলা খেলা’ নাটকের বিভিন্ন মঞ্চায়নে পাঁচটি চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসা কুড়ান তিনি।

ড. ইনামুল হকের গল্প অবলম্বনে নির্মিত একটি টিভি নাটকে প্রথম অভিনয় করেন তুষার খান। ১৯৯২ সালে পেশাদার অভিনেতা হিসেবে তার যাত্রা শুরু। টিভি নাটকে প্রথম সাড়া ফেলেন ‘ইতিকথা’ নাটকে অভিনয় করে। এটি রচনা করেন মামুনুর রশীদ। প্রযোজনা করেন আলাউদ্দিন আহমেদ।

চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘আজকের প্রতিবাদ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন তুষার খান। তবে মুহম্মদ হান্নান পরিচালিত সালমান শাহর সঙ্গে ‘বিক্ষোভ’ সিনেমায় অভিনয় করে সাড়া ফেলেন তিনি। পরবর্তীতে সালমান শাহর সঙ্গে বেশকিছু সিনেমায় অভিনয় করেন তুষার খান।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি