ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বাপ্পীর শেষকৃত্য বৃহস্পতিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৮, ১৬ ফেব্রুয়ারি ২০২২

বাপ্পী লাহিড়ীর সঙ্গে ছেলে বাপ্পা লাহিড়ী

বাপ্পী লাহিড়ীর সঙ্গে ছেলে বাপ্পা লাহিড়ী

জীবনকে বিদায় জানালেন বাপ্পীদা। চিরঘুমের দেশে আচমকাই চলে গেলেন। তার গান মুগ্ধ করেছে প্রজন্মের পর প্রজন্মকে। আশির দশকে হিন্দী ছবির গানের দিশা বদলে দিয়েছিলেন এই বাঙালি সংগীত পরিচালক। বুধবার সাত সকালে এই কিংবদন্তি শিল্পীর মৃত্যু সংবাদে স্তব্ধ বাপ্পীর অনুরাগীরা। 

মঙ্গলবার রাত ১১.৪৫ মিনিটে মুম্বাইয়ের জুহুর এক হাসপাতালে জীবনাবসান হয়েছে বাপ্পী লাহিড়ীর। আজ সকালে হাসপাতালের পক্ষ তেকে সংগীত শিল্পীর মৃত্যুর সংবাদ জানানো হয়। বেলা গড়াতেই পরিবারের পক্ষ থেকে এল আনুষ্ঠানিক বিবৃতি।

জানানো হয়েছে বুধবার নয়, বৃহস্পতিবার বাপ্পী লাহিড়ীর শেষকৃত্য সম্পন্ন হবে। পরিবার জানিয়েছে, তার একমাত্র পুত্র বাপ্পা লস অ্যাঞ্জেলস থেকে আগামীকাল বৃহস্পতিবার ভোরে ফিরছেন। তারপরই মুম্বাইয়ের পবন হংস মহাশ্মশানে অন্ত্যেষ্টি ক্রিয়া সম্পন্ন করা হবে বাপ্পী লাহিড়ীর। 

আনুষ্ঠানিক বিবৃতিতে পরিবার জানিয়েছে, ‘আমাদের কাছে এটা চরম শোকের একটা মুহূর্ত। তিনি আমাদের ছেড়ে পরোলোকে পাড়ি দিয়েছেন…. ওনার আত্মার জন্য দয়া করে শান্তি কামনা করুন’। 

গত মাসে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল বাপ্পী লাহিড়ীকে। এরপর অল্প কিছু সময়ের জন্য বাড়ি ফিরেছিলেন তিনি। কিন্তু মঙ্গলবার দুপুরে তার অবস্থার দ্রুত অবনতি ঘটলে, তড়িঘড়ি ফের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

চিকিত্সক দীপক নমজোশি সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, ‘তিনি অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া (OSA) এবং বুকে সংক্রমণে ভুগছিলেন। একটানা ২৯দিন এই নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

তবে সুস্থ হয়ে ১৫ই ফেব্রুয়ারি বাড়ি ফেরেন শিল্পী। কিন্তু বাড়িতে একদিন থাকবার পরেই ওনার শারীরিক পরিস্থিতি ফের বিগড়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে ফের হাসপাতালে আনা হয়েছিল, তবে এবার আর শেষরক্ষা হল না।

রাত ১১.৪৫ মিনিটে মৃত্যু হয় তার। গত বছর উনি কোভিড আক্রান্ত হয়েছিলেন। তারপর থেকেই অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়ায় ভুগছিলেন তিনি’।

শেষবার তিনি প্রকাশ্যে আসেন সালমান খানের 'বিগ বস' ১৫-র মঞ্চে। নাতি স্বস্তিকের গান ‘বাচ্চা পার্টি’র প্রচারে সেখানে পৌঁছেছিলেন তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া সংগীত জগতে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি