ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

করণ জোহরের বিরুদ্ধে গান চুরির অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৪, ২৪ মে ২০২২

বলিউড প্রযোজক করণ জোহরের বিরুদ্ধে গান চুরির অভিযোগ উঠেছে। তার নতুন সিনেমা ‘যুগ যুগ জিও’র ট্রেলার লঞ্চের পর থেকেই বিতর্কের মুখে করণ।

রবিবারই ধর্ম প্রোডাকশন ও করণের বিরুদ্ধে চিত্রনাট্য চুরির অভিযোগ আনেন এক প্রযোজক বিশাল এ সিং। তার দাবি যে ২০২০ সালে নথিভুক্ত করা হয় এই গল্প যার নাম ছিল বানি রানি। এবার গান চুরির অভিযোগ আনেন পাকিস্তানি সঙ্গীতশিল্পী আবরার উল হক।

'যুগ যুগ জিও' ছবিতে একটি গান রয়েছে 'নাচ পঞ্জাবন'। সেই গানটি চুরি করা হয়েছে অরিজিনাল গান থেকে, এমনটাই অভিযোগ পাকিস্তানি সঙ্গীতশিল্পীর। করণ ও তার প্রযোজনা সংস্থার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন বলে টুইটারে জানান তিনি। 

তার দাবি এই নিয়ে ছয়বার বলিউডের বিভিন্ন প্রযোজক তার গান নকল করেছেন। যদিও সেটা করণ না অন্য কোনও প্রযোজক সে বিষয়ে কিছু বলেননি তিনি। তার দাবি কোনও ভারতীয় ছবিকে তিনি তার গানের রাইটস দেননি। 

পাক সঙ্গীতশিল্পীর অভিযোগের পর এই বিষয়ে মুখ খুলেছে যুগ যুগ জিও ছবির মিউজিক লেবেল টি সিরিজ কতৃর্পক্ষ। তাদের দাবি যে এই গানের স্বত্ত্ব তারা কিনেছেন। এমনকী ইউটিউবে ললিউড ক্লাসিক নামক একটি চ্যানেলেও এই গান পাওয়া যায়। যুগ যুগ জিও ছবির এই গান যে সোশ্যাল প্ল্যাটফর্মে রিলিজ হয়েছে প্রতি ক্ষেত্রেই 'সৌজন্য' দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের কাছে এই গানের স্বত্ত্বের আইনি কাগজপত্রও আছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি