ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০২৪

স্ত্রীর হাতের আঁকায় ফের জীবন্ত কেকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৯, ২ জুন ২০২২

মঞ্চে গাইছেন কেকে। তার দরাজ সুরেলা কণ্ঠের মাদকতা ছড়িয়ে যাচ্ছে শ্রোতার ভিড়ে। দুলে উঠছেন মানুষ। আবেগ-অনুভূতির দরজা একটানে হাটখোলা। নিমেষে বুঁদ হয়ে যাওয়া সে উন্মাদনায়। কৃষ্ণকুমার কুন্নাথের গান ঠিক কেমন তার প্রিয়জনদের কাছে?

কলকাতায় শিল্পীর আকস্মিক প্রয়াণের পরে তারই উত্তর হয়ে উঠে এল পুরনো এক ছবি। কেকে-র স্ত্রী জ্যোতি কৃষ্ণর হাতে আঁকা।

রং-তুলিতে ধরা কেকে। মাইক হাতে গানে যেন ডুব দিয়েছেন বলিউডের জনপ্রিয় নেপথ্যগায়ক। এমনই এক ছবি এঁকেছিলেন জ্যোতি। সময়টা ২০২০। সেই ছবিই নতুন করে ছড়িয়ে পড়ল ইনস্টাগ্রামে। শোকে আকুল অনুরাগীরা যেন নতুন করে খুঁজে পেলেন প্রিয় শিল্পীকে। তার সবচেয়ে কাছের মানুষটার চোখ দিয়ে।

ইনস্টাগ্রামের ওই ছবির বিবরণে জ্যোতি লিখেছিলেন, ‘বছর কয়েক আগে কেকে-র লেস্টারশায়ারের অনুষ্ঠানে এই মুহূর্ত ধরে রেখেছিলাম। কেকে-র গানের এই উন্মাদনাকে আমি শুধু একরাশ রঙেই ছুঁতে পারি।’

বন্ধু দম্পতি সিন্ধু ও কপিলের অনুরোধেই এ ছবি এঁকেছিলেন জ্যোতি। স্ত্রী-র হাতে আঁকা কেকে-র ওই ছবি নিজেদের বাড়ির দেওয়ালে সাজাতে চেয়েছিলেন তারা। সে কথাও পোস্টে উল্লেখ করেছিলেন জ্যোতি।

কলকাতার এক কলেজের অনুষ্ঠানে এসে মঙ্গলবার অসুস্থ হয়ে পড়েন কেকে। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় জনপ্রিয় গায়কের। আচমকা শিল্পীর এমন অকালমৃত্যুতে শোকে ভাসছেন বেশ কয়েক প্রজন্মের অনুরাগীরা। শোকের ছায়া অনুরাগী মহলেও।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি