ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বিগ বি-র সামনে ধূমপান করা যাবে কী করে, আমিরকে শিখিয়েছিলেন শাহরুখ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৫, ৫ জুন ২০২২

একে গুরুজন, তায় আবার খোদ বিগ বি! তার সামনে সিগারেট খাওয়া যায় নাকি! এ দিকে, বুদ্ধির গোড়ায় ধোঁয়া না দিলেই নয়! আমির খান পড়েছিলেন মহা বিপদে। তার পর? মুশকিল আসান হয়ে দেখা দিলেন আর এক খান! মুম্বাই সংবাদমাধ্যমের কাছে এ গল্প শুনিয়েছিলেন আমির নিজেই।

তখন ‘থাগস অব হিন্দুস্তান’ ছবিতে বলিউডের ‘শাহেনশা’র সঙ্গে অভিনয় করছেন আমির। সেখানেই অমিতাভ বচ্চনের সামনে ধূমপানে বড্ড অস্বস্তি হচ্ছিল বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’-এর। শটের ফাঁকে উসখুস করছেন, এ দিকে উপায়ও মিলছে না।

একই স্টুডিয়োয় শ্যুটিং করছিলেন শাহরুখও। টিনসেলনগরীর ধূমপায়ীদের তালিকায় তার তালিকাও একেবারে প্রথম দিকেই। অতএব, সটান তার কাছেই হাজির ‘মঙ্গল পাণ্ডে’। এবং সমস্যার সমাধান নিমেষে!

শাহরুখকে আমির জিজ্ঞেস করেন, অমিতাভের সামনে সিগারেট খাওয়া যায় কি না। বলিউড বাদশাহর উত্তর, ‘‘অবশ্যই যায়। আমি তো ওর সামনেই খাই।’’

নার্ভাস আমিরের পরবর্তী প্রশ্ন, ‘‘প্রথম বার সিগারেট ধরিয়েই যদি ওর মুখোমুখি পড়ে যাই? কী যে হবে তখন!’’

এ বারে মোক্ষম পরামর্শ শাহরুখের কাছ থেকে— ‘‘প্রথমে দূরে দাঁড়িয়ে শুরু কর। তার পরে রোজ একটু করে কাছাকাছি এগিয়ে এসো সিগারেট হাতে। ব্যস!’’

অমিতাভের সঙ্গে একাধিক ছবিতে অভিনয় করেছেন শাহরুখ। ‘মহব্বতে’, ‘কভি খুশি কভি গম’, ‘বীর-জারা’, ‘পহেলি’ ছাড়াও ‘ভূতনাথ’ এবং ‘ভূতনাথ রিটার্নস’-এ একসঙ্গে কাজ করেছেন ‘শাহেনশা’ এবং ‘বাদশা’। তবে আমিরের সঙ্গে এই একটিমাত্র ছবিতেই কাজ করেছেন বিগ বি।

সূত্র: আনন্দবাজার অনলাইন

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি