ঢাকা, মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২

লগ্নার নতুন গান ‘জল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৯, ৭ জুন ২০২২

প্রায় এক যুগ ধরে গানের জগতে বিচরণ করছেন রাহিদা লগ্না। প্রকাশ করেছেন বেশ কয়েকটি একক গান। তবে প্রচারের আলোয় খুব বেশি দেখা যায়নি তাকে। ফোক ও আধ্যাত্মিক ঘরানার গানেই বেশি স্বাচ্ছন্দ্য এ গায়িকার। 

তেমনই একটি নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন লগ্না। গানের শিরোনাম ‘জল’। এটি লিখেছেন ও সুর করেছেন তাপস চৌধুরী। সংগীতায়োজন করেছেন এম এইচ রাহেল। 

শিল্পী জানিয়েছেন, এরই মধ্যে তৈরি হয়েছে একটি দৃষ্টিনন্দন ভিডিও। এটি নির্দেশনা দিয়েছেন ইকবাল হোসাইন। গানটি কুরবানির ঈদে জি সিরিজের ব্যানারে প্রকাশ হবে। 

এ গান প্রসঙ্গে লগ্না বলেন, ‘আমি সব ধরনের গান গাইতে পারি। তবে ফোক গানেই বেশি সাচ্ছন্দ্য বোধ করি। ঈদের প্রকাশিতব্য গানটির কথা, সুর ও সংগীতায়োজন-সবকিছুই দারুণ হয়েছে। নিজের গান বলে বলছি না; এ সময়ের শ্রোতাদের চাহিদা ও নিজের পছন্দ দুটোর সমন্বয়েই গানটি তৈরি করেছি। আশা করছি এটি শ্রোতাদের ভালো লাগবে।’ 

প্রসঙ্গত, ছোটবেলা থেকেই গান শিখছেন লগ্না। তার প্রথম সংগীতগুরু শ্রী স্বপন কুমার সাহা। এরপর দীর্ঘদিন চাচা রাশেদুল ইসলাম খোকনের কাছ থেকে গানের তালিম নিয়েছেন। পরে জামালপুর শিল্পকলা একাডেমি ও লোকজ থেকে গান শিখেছেন। রাজধানীর নজরুল ইনস্টিটিউট থেকেও চর্চা করেছেন। এর আগে সরল নামে ব্যান্ডের সঙ্গে যুক্ত ছিলেন এ সংগীতশিল্পী। দলটির ব্যানারে প্রকাশিত তার কণ্ঠে ‘দেহতরী’ নামে একটা গান শ্রোতাপ্রিয়তা পেয়েছিল

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি