ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

উন্মুক্ত হলো পদ্মা সেতুর থিম সং

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫০, ২৫ জুন ২০২২

রাজধানীর সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলাকে সংযুক্ত করে রোববার (২৬ জুন) থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত করা হবে স্বপ্নের পদ্মা বহুমুখী সেতু। অর্থনীতিবিদ ও প্রকৌশলীরা বলছেন, পদ্মা সেতুর মাধ্যমে বাংলাদেশ যা অর্জন করেছে; ভবিষ্যতে তা হতে যাচ্ছে দেশের অন্যতম বড় সম্পদ। ফলে নির্মাণকাজ সফলভাবে সম্পন্ন শেষে এখন পদ্মা সেতু যথাযথভাবে রক্ষণাবেক্ষণের বিকল্প নেই।

সাধারণ মানুষের পাশাপাশি পদ্মা সেতুর উদ্বোধনের আনন্দে শামিল হয়েছেন শোবিজ অঙ্গনের মানুষগুলোও। এর মাঝেই মুক্তি পেয়েছে একঝাঁক গুণী ও তারকা শিল্পীর কণ্ঠে গাওয়া পদ্মা সেতু নিয়ে থিম সং।

‘তুমি অবিচল দৃঢ় প্রতিজ্ঞ তুমি ধূমকেতু, বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তুমি দিলে পদ্মা সেতু; পেরিয়ে সকল অপশক্তি শত সহস্র বাধা, পদ্মা সেতু মাথা উঁচু করা আত্মমর্যাদা।’–এমনই কথার পুরো গানে ফুটিয়ে তোলা হয়েছে বাঙালির আত্মমর্যাদা, পদ্মা সেতুর অপরূপ সৌন্দর্যের কথা।

সেতু মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে তৈরি এ গানটি লিখেছেন গীতিকার কবির বকুল। সুর করেছেন কিশোর দাশ। আর এটি নির্মাণ করছেন কামরুল হাসান ইমরান।

গানটিতে কণ্ঠ দিয়েছেন নন্দিত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার, মমতাজ, কণা, কিশোর দাশ, ইমরান ও নিশীতা বড়ুয়া।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি