ঢাকা, বুধবার   ৩০ নভেম্বর ২০২২

দীপ্তি সরকারের ‘অন্তর পোড়া’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৬, ২০ জুলাই ২০২২

দেশীয় সংগীতের এ প্রজন্মের সুকণ্ঠী গায়িকা দীপ্তি সরকার। বছরজুড়ে তার ব্যস্ততা থাকে গান রেকর্ডিং, স্টেজ শো এবং বিভিন্ন টেলিভিশন অনুষ্ঠান নিয়ে। ইতিমধ্যে তার গান প্রশংসা কুড়িয়েছে শ্রোতামহলে।

এরমধ্যে এলো ‘সিলন সুপার সিঙ্গার’-খ্যাত এই কণ্ঠশিল্পী ষষ্ঠ মৌলিক গান। আর এ নতুন গানের শিরোনাম ‘অন্তর পোড়া’। স্যাড রোমান্টিক ধাঁচের এই গানটি লিখেছেন ও সুর করেছেন আল মামুন শাওন, আর সঙ্গীতায়োজন করেছেন এ এস সোহান। শুধু অডিও নয়, সময়ের চাহিদার কথা মাথায় রেখে নির্মিতি হয়েছে দৃষ্টি নন্দন ভিডিওচিত্র। এটি নির্মাণ করেছেন রোজেন রহমান। গানের ভিডিওতে হাজির হয়েছেন শিল্পী নিজেই। 

সম্প্রতি ‘অন্তর পোড়া’ গানটির ভিডিও অবমুক্ত হয়েছে ‘দীপ্তি সরকার অফিসিয়াল’ ইউটিউব চ্যানেলে।

নতুন গান প্রসঙ্গে দীপ্তি সরকার বলেন, ২০১৯ সালের পর থেকে এ পর্যন্ত আমার পাঁচটি মৌলিক গান প্রকাশ হয়েছে। এর মধ্যে রয়েছে ‘অভিমানী বন্ধু, মনো নাইয়া, বন্ধু বেইমান এবং ভালোবাসার গল্প।

নতুন মৌলিক গান ‘অন্তর পোড়া’ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই গানটির মাধ্যমে নতুন দীপ্তিকে আবিষ্কার করবেন শ্রোতারা। আমার কাছে গানের কথা অসাধারণ মনে হয়েছে। আল মামুন শাওন ভাই গানটি লিখেছেন বাস্তব একটি ঘটনার উপর ভিত্তি করে। গানটি গেয়ে ব্যক্তিগতভাবে আমি তৃপ্ত। এখন শ্রোতাদের মন্তব্য জানার অপেক্ষায় রইলাম।

তিনি আরও বলেন, ‘দর্শক যেহেতু গান শোনার পাশাপাশি ভিডিও দেখতে চান, তাই ভিডিওসহ দর্শক-শ্রোতাদের সামনে এসেছি। ইচ্ছে ভবিষ্যতে ভালো কাজের সঙ্গে নিজেকে সবসময় সংপৃক্ত রাখার। আর শ্রোতাদের ভালোবেসে সেই চলার পথটা আরও সহজ হয়ে যাবে আমার জন্য। সামনে আমার নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে নিয়মিত গান প্রকাশ করারও পরিকল্পনা আছে। 

খুলনার মেয়ে দীপ্তি সরকারেট গানের সাথে সখ্যতা শৈশব থেকেই।মাত্র চার বছর বয়সে মামা বিভূতিভূষণ গুপ্তর সাথে মঞ্চে গেয়ে ছিলেন। এর পর বয়সের সাথে গানের চর্চাটাও বাড়ছিল। কিন্তু জাতীয় পর্যায়ে গাওয়ার সুযোগ আসার আগেই শুরু করেন সংসার। তবে স্বামীর উৎসাহে বেসরকারি টেলিভিশন এনটিভির সঙ্গীত বিষয়ক রিয়েলিটি ‘সিলন সুপার সিঙ্গার’ প্রতিযোগিতায় অংশ নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার পর রাতারাতি পরিচিতি পান। আর নিজের মৌলিক গান প্রকাশের প্রতি মনোযোগ বাড়ান দীপ্তি। ২০১৯ সালে ওই প্রতিযোগিতায়ই প্রথম মৌলিক গান গেয়েছিলেন তিনি। বাপ্পা মজুমদারের সুর করা ওই গানের শিরোনাম ছিল ‘একটা ছবি আঁকতে পারো’। এরপর গাওয়া হয়েছে আরো চারটি মৌলিক গান।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি