ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

‘কাগজের ফুল’ সিনেমার কাজ শেষ করতে চান ক্যাথরিন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২০, ১৪ আগস্ট ২০২২

কাগজের ফুল সিনোমার কাজ শেষ হওয়ার আগেই দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল বাংলাদেশের খ্যাতিমান নির্মাতা তারেক মাসুদের। এবার তার রেখে যাওয়া কাজ  ‘কাগজের ফুল’ সিনেমা শেষ করার ইচ্ছার কথা জানিয়েছেন প্রয়াত নির্মাতার স্ত্রী ক্যাথরিন মাসুদ। 

সম্প্রতি রাজধানীর কাঁটাবনে পাঠক সমাবেশে মুভিয়ানা ফিল্ম সোসাইটির আয়োজনে তারেক মাসুদের ‘চলচ্চিত্র যাত্রা’- বইয়ের পাঠ পর্যালোচনা এক অনুষ্ঠানে তিনি এ ইচ্ছার কথা বলেছেন। 

সে সময় প্রশ্ন-উত্তর পর্বে ক্যাথরিনকে প্রশ্ন করা হয় ‘কাগজের ফুল’ নিয়ে। উত্তরে তিনি বলেন, “এই প্রশ্নটা তাকে হাজারবার শুনতে হয়েছে। আমাদের সবারই স্বপ্ন ছিল ‘কাগজের ফুল’ সিনেমাটা। তখন কাজটা শুরুই হয়নি;  আমরা শুধু স্ক্রিপ্টটা লিখেছিলাম। প্রি-প্রোডাকশনের কাজ এগিয়েছিল, লোকেশনগুলো দেখা হচ্ছিল।” 

এই সময় ১১ বছর আগের স্মৃতিচারণ করে তার  সঙ্গে বর্তমানের তুলনা করে নির্মাতা ক্যাথরিন আরও জানান, ১১ বছর আগে সিনেমার যে বাজেট ছিল, তখন সেটা আমাদের কাছে বিশাল পাহাড়। আমরা মনে করতাম এতবড় বাজেটের সিনেমা কী করে সম্ভব বাংলাদেশে।

তবে এখন মনে হয় বাংলাদেশ চলচ্চিত্রের ক্ষেত্রে অনেক এগিয়েছে। এখন হয়তো সম্ভাবনা আছে এই কাজটা আবার নতুন করে শুরু করার। আমার সঙ্গে এবং আশপাশের মানুষ যারা আছেন, তারা যদি আগ্রহী থাকেন, তাদেরও এই দায়িত্বে অংশগ্রহণ করতে হবে।

আরএমএ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি