ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বিয়ের আগে জয়াকে কোন শর্ত দিয়েছিলেন অমিতাভ?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১১, ৩০ অক্টোবর ২০২২

সম্প্রতি এক অনুষ্ঠানে এসে জয়া বচ্চন জানালেন যে, বিয়ের আগে অমিতাভ কী শর্ত রেখেছিলেন।

পর্দায় হোক কিংবা বাস্তবে, বলিউডের চিরকালের অন্যতম জনপ্রিয় জুটি অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনের। পর্দার সঙ্গে সঙ্গে তারা বাস্তব জীবনেও দীর্ঘ বছর একসঙ্গে কাটিয়ে ফেললেন। তাদের রসায়ন সত্যিই শিক্ষণীয় এবং নজরকাড়া। সম্প্রতি এক অনুষ্ঠানে এসে জয়া বচ্চন জানালেন যে, বিয়ের আগে অমিতাভ কী শর্ত রেখেছিলেন।

অমিতাভের সঙ্গে বিয়ে প্রসঙ্গে জয়া-

নাতনি নভ্যা নভেলি নন্দার পডকাস্ট শোয়ের সাম্প্রতিক এপিসোডে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়া বচ্চন। সেখানেই বর্তমান প্রজন্মের ভালোবাসা থেকে বিয়ে কিংবা সম্পর্ক প্রসঙ্গে নিজের মত প্রকাশ করলেন। জয়া বচ্চন পুরনো দিনের স্মৃতির পাতা উল্টে জানালেন, তার সঙ্গে অমিতাভ বচ্চনের বিয়ে হওয়ার কথা ছিল অক্টোবরে। কিন্তু তারা দ্রুত বিয়ে সেরে ফেলতে কিছুটা বাধ্য হন। কারণ, বিয়ের আগে তাদের একসঙ্গে বেড়াতে যাওয়ার অনুমতি দিচ্ছিল না পরিবার। নিজের প্রেমকাহিনীর স্মৃতিচারণা করে জয়া বচ্চন বলেন, 'আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে, আমরা অক্টোবরে বিয়ে করব। কারণ, বিয়ের পর জানতাম আমার কাজ করা কিছুটা কমে যাবে। কিন্তু ও (অমিতাভ বচ্চন) আমায় বলেছিল যে, 'আমি অবশ্যই চাইব না যে একজন স্ত্রী ৯টা- ৫টা কাজ করুক। তুমি কাজ করো। কিন্তু প্রতিদিন নয়। তুমি তোমার নিজের প্রোজেক্ট বেছে নাও। আর সঠিক ব্যক্তির সঙ্গে কাজ করো।' বিয়ের আগে আমাকে এই শর্ত দিয়েছিল।' অমিতাভ বচ্চন এবং জয়া বিয়ে করেন ১৯৭৩ সালের ৩ জুন। আগামী বছর অর্থাত, ২০২৩ সালে তারা নিজেদের ৫০তম বিবাহবার্ষিকী উদযাপন করবেন।

প্রসঙ্গত, কিছুদিন আগেই 'কৌন বনেগা ক্রোড়পতি'র সেটে আহত হন অমিতাভ বচ্চন। সম্প্রতি নিজের অফিশিয়াল ব্লগে এমন বাস্তবিক ঘটনার কথাই শেয়ার করেছেন বিগ বি। অমিতাভ বচ্চন লিখেছেন, 'একটা ধাতব কোনও টুকরো আমার বাঁ পায়ে আচমকা লেগে যায় আর তার জন্যই আমার পায়ের শিরা কেটে যায়। শিরার অনেকটা কেটে যাওয়ায় রক্ত পড়তে থাকে নাগাড়ে। কোনওভাবেই রক্ত পড়া থামানো যাচ্ছিল না। দ্রুত সকলে মিলে আমাকে হাসপাতালে নিয়ে যায়। সেখানে গিয়ে সেলাই করার পরই রক্ত পড়া থামে। ডাক্তার এবং তার সহকর্মীদের চেষ্টায় আমার পায় থেকে রক্ত পড়া বন্ধ হয়।' বড় পর্দায় অভিনয়ের সঙ্গে সঙ্গে ছোট পর্দায় কুইজ শো সঞ্চালনাও চালিয়ে যাচ্ছেন অমিতাভ বচ্চন। তাকে বর্তমানে দেখা যাচ্ছে 'কৌন বনেগা ক্রোড়পতি সিজন ১৪'  (KBC 14) সঞ্চালনা করতে। এক এক এপিসোডের শ্যুটিং করতে ৩ থেকে ৪ ঘণ্টা সময় দেন অমিতাভ বচ্চন। শিরা কেটে রক্ত পড়ার ঘটনার ঘটার পর চিকিতসকেরা বিগ বি-কে পরামর্শ দিয়েছেন সাবধানে চলাফেরা করার এবং যেকোনওরকমেরই চাপমুক্ত থাকার। বিগ বি আরও বলছেন, 'দাঁড়ানো যাবে না। নড়াচড়া করা যাবে না। চাপ নেওয়া যাবে না। এমনকি ট্রেডমিলেও হাঁটার অনুমতি নেই। ডাক্তাররা এমনই পরামর্শ দিয়েছেন। এখন আমার অদ্ভূত একটা অবস্থা। বাইরে বেরোতে এখনও সময় লাগবে। হে ঈশ্বর আমাকে সাহায্য করো।'

সূত্র: এবিপি আনন্দ

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি