ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

প্রথম ছবিতে কত টাকা পারিশ্রমিক নিয়েছিলেন আমির? জানলে অবাক হবেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৪, ৬ ডিসেম্বর ২০২২

তিনি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। তার ছবি বক্স অফিসে এলে ঝড় তোলে। অবশ্য ‘লাল সিং চাড্ডা’ তেমন চলেনি। তবুও আমির খান মানে একটা যুগ। বলিউডের চকোলেট নায়ক থেকে এক্সপেরিমেন্টাল অভিনেতা। কিন্তু জানেন কি, এই আমির প্রথম ছবি ‘কেয়ামত সে কেয়ামত তক’ ছবিতে কত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন?

১৯৮৮ সালে মুক্তি পায় জুহি চাওলা ও আমির খান অভিনীত ছবি ‘কেয়ামত সে কেয়ামত তক’। জুহি ও আমির দু’জনেই এই ছবি থেকে বলিউডে পা রাখেন। ছবিটি বক্স অফিসে তুমুল ব্যবসা করে।

তারপর থেকেই আমির খান হয়ে ওঠেন বলিউডের তারকা। সম্প্রতি এক সাক্ষাৎকারে আমির জানিয়েছেন, ”কেয়ামত সে কেয়ামত তক সাতটা ফিল্মফেয়ার পুরস্কার জিতে নিয়েছিল। কিন্তু সে সময় আমি পুরস্কারের মাহাত্ম অতটা বুঝতাম না। তখন আমি নিজেকে অভিনেতা হিসেবে আরও ভাল তৈরি করার চেষ্টা করছি। কেয়ামত সে কেয়ামত ছবির সময় আমার মাসিক পারিশ্রমিক হাজার টাকা। কিন্তু তখন অর্থের কথা একবারও ভাবিনি। সেই সময় ওই হাজার টাকা আমার কাছে অনেক।”

প্রসঙ্গত, বক্স অফিসে ডাঢা ফ্লপ আমির খানের ‘লাল সিং চাড্ডা’। সিনেমাহলে ছবিটি একেবারে চলেনি। তবে এই ছবি কিছুটা ব্যবসা করেছে ওটিটিতে। সে যাই হোক। কিন্তু এই ‘লাল সিং চাড্ডা’র কারণেই যে আমির খান অভিনয় থেকে কিছুদিনের বিরতি নেওয়া সিদ্ধান্ত নিলেন, তা জেনে একেবারে হতবাক আমির অনুরাগীরা।

সম্প্রতি এক সংবাদামাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে আমির জানালেন, ‘আপাতত, কিছুদিনের জন্য অভিনয় থেকে বিরতি নিতে চাই। এই সময়টা কোনও কাজ নয়। বরং পরিবারের সঙ্গে সময় কাটাব। নিজের সঙ্গে সময় কাটাব। প্রয়োজনে ছবি প্রযোজনা করব, কিন্তু অভিনয় নয়।’

আমির স্পষ্ট জানালেন, ‘চ্যাম্পিয়ন ছবিতে অভিনয় করছি না। বরং এই ছবি প্রযোজনা করব। দারুণ গল্প। এই গল্প সবার কাছে পৌঁছে যাওয়া দরকার। আসলে ৩৫ বছর ধরে কাজ নিয়েই শুধু ভেবে যাচ্ছি। এবার পরিবারকে সময় দেওয়া উচিত।’

সূত্র: সংবাদ প্রতিদিন

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি