ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

বৈশাখে আসছে কমলিকা চক্রবর্তীর মিউজিক ভিডিও ‘কমলা সুন্দরী’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৮, ২ এপ্রিল ২০২৩ | আপডেট: ১৫:১৬, ২ এপ্রিল ২০২৩

আসছে পহেলা বৈশাখে রিলিজ হতে চলেছে কলকাতার কণ্ঠশিল্পী কমলিকা চক্রবর্তীর নতুন মিউজিক ভিডিও কমলা সুন্দরী। সম্প্রতি ওপার বাংলা থেকে এপার বাংলায় এসেছেন তিনি। একুশের সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি কথা বলেছেন তার গানের জীবন, রাজনীতির ক্যারিয়ার এবং ব্যক্তিজীবন নিয়ে। 

কমলিকা চক্রবর্তীর কমলা সুন্দরী মিউজিক ভিডিওটি রিলিজ হচ্ছে পহেলা বৈশাখে। এটি মূলত ফিউশন মিউজিক ভিডিও। যেখানে ওয়েস্টার্ন ক্ল্যাসিক্যাল মিক্স করা হয়েছে। 

কলকাতা সঙ্গীত রিসার্চ একাডেমীর রতন ভারতী এর মিউজিক ব্যবস্থাপনা করেছেন। ভিডিওটিতে নাচ করেছেন নদীয়ার ধুবলিয়ার ক্যামেলিয়া ড্যান্স একাডেমীর সদস্যরা। 

প্রতিবারের মত এবারেও ঢাকায় গানের শো করার কথা ছিলো কমলিকা চক্রবর্তীর। কিন্তু এবারে সেটি সম্ভব হয়নি বলে জানান তিনি। 

বলেন, "রমজান মাসের কারণে এমনিতেই শো কম হয়, এছাড়া আমি ভাইরাল ফিভারে আক্রান্ত হওয়ায় কোনো শো করা সম্ভব হয়নি।"

বাংলাদেশে এসে এবারে বেশ কিছু জায়গায় ঘুরেছেন তিনি, টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন। দেখেছেন পদ্মাসেতু, পদ্মা সেতু দেখার অভিজ্ঞতা বলতে গিয়ে তিনি বলেন, "অবাক হয়ে শুধু দেখেছি বাংলাদেশ নিজ অর্থে কত বড় একটি কাজ করেছে।!"

সাক্ষাৎকারে নিজের রাজনৈতিক জীবন নিয়েও কিছু কথা বলেন তিনি। বলেন কলকাতায় থেকে তৃণমূলের রাজনীতির সাথে জড়িত ছিলেন তিনি। বলেন ত্রিপুরা আন্দোলনে তার অবদানের কথাও। 

সবশেষে নতুন নতুন আরও গান করার ইচ্ছা প্রকাশ করেন তিনি। বলেন, "এপার বাংলা ওপার বাংলা মিলিয়েই থাকতে চাই। আরও ভালো গান করতে চাই দুই বাংলার মানুষের জন্য।" 

কলকাতার কন্যা ও বাংলাদেশের বধু কমলিকা চক্রবর্তী একসময় একুশে টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান চায়ের সকালের উপস্থাপনা করতেন। কলকাতাসহ বাংলাদেশের বিভিন্ন চ্যানেলে নিয়মিত গানও করেন তিনি।

ছোটবেলা থেকেই বাংলাদেশে এসে এই দেশের মানুষকে গান শোনানোর ইচ্ছা ছিল তার। ঢাকায় তার প্রথম আগমন ঘটে ২০১৭ সালে। বন্ধুদের সঙ্গে ঢাকার শাহবাগ, টিএসসিসহ ঘুরেছেন বিভিন্ন জায়গায়। বাংলাদেশ ও ভারতে স্টেজ শো করে দর্শকদের মাঝে আলাদা পরিচিতি পেয়েছেন তিনি।

তার সংগীতে হাতেখড়ি মায়ের কাছে। পরবর্তীতে তালিম নিয়েছেন পণ্ডিত দিননাথ মিশ্র, হৈমন্তী শুকলা, পন্ডিত অজয় চক্রবর্তী, কল্যাণ সেন বরাদ প্রমুখ প্রখ্যাত সংগীতশিল্পীদের কাছে।

নজরুল ক্ল্যাসিকাল সংগীতের ওপর ৬ বছরের ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেছেন চন্ডীগড় কলাকেন্দ্র থেকে। তিনি রবীন্দ্র সংগীত ছাড়াও নজরুল, আধুনিক ও লোক সংগীত পরিবেশনে পারদর্শী।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি