ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

 ঢালিউডের শীর্ষ নায়িকাদের হালচাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৮, ৫ মে ২০১৮

ঢালিউডের শীর্ষ নায়িকাদের কাজ নেই-এই কথা কি কথা শুনলে কেউ কি বিশ্বাস করবে? কিন্তু বাস্তবতা হল ঢাকার চলচ্চিত্রে আপাতত তেমন কোন সুখবর নেই। চলতি বছরে ছবি মুক্তির সংখ্যা গত বছরের প্রায় অর্ধেকে নেমে এসেছে।

গতবছর এ সময়ে ছবি ছিল ২৪টি, এ বছরে ছবির সংখ্যা ১৫টি। কমেছে ছবি নির্মাণের সংখ্যাও। এর প্রভাব পড়েছে ঢালিউডের শীর্ষস্থানীয় নায়িকারা বেকার হয়ে পরেছে। তাই দেশ ও দেশের বাইরে স্টেজ শো, শোরুম উদ্বোধন কিংবা বিজ্ঞাপনে ঝুঁকছে নায়িকারা।

বেকার হয়ে পরা নায়িকাদের তালিকায় রয়েছেন-অপু বিশ্বাস, বিদ্যা সিনহা মিম, নুসরাত ফারিয়া, পরীমনিসহ বেশ কয়েকজন নায়িকা। বর্তমানে এসব নায়িকার মধ্যে কারও হাতে একটি ছবিও নেই, কারও হাতে আছে এক-দেড় বছর আগের পুরোনো ছবি। নতুন ছবি নেই বললেই চলে।

গত ফেব্রুয়ারির শুরুর দিকে নুসরাত ফারিয়া অভিনীত শেষ ছবি ইন্সপেক্টর নটি কে মুক্তি পায়। এরপর থেকে হাতে কোনো ছবি নেই, নতুন কোনো ছবিতে চুক্তিবদ্ধও হননি। বড় পর্দার এই অভিনেত্রী বলেন, ‘ইচ্ছা করলে মাঝের সময়টাতে কয়েকটি ছবিতেই চুক্তিবদ্ধ হতে পারতাম।  রোববার কলকাতা যাচ্ছি।’

মাঝের সময়টাতে ফারিয়া তাঁর নিজের গাওয়া ‘পটাকা’ শিরোনামে একটি গানের ভিডিওতে নিজেই মডেল হয়েছেন। সম্প্রতি গানটি ইউটিউবে অবমুক্ত হওয়ার পর থেকে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন এই নায়িকা। মাস ছয়েক আগে একটি বিজ্ঞাপনে মডেল হয়ে দীর্ঘ বিরতির পর আবার ফিরে এসেছেন ঢালিউডের শীর্ষ নায়িকা অপু বিশ্বাস। এরপর মাস দুই আগে ওপারে চন্দ্রাবতী ও জানবাজ নামে দুটি ছবিতে চুক্তিবদ্ধ হন তিনি। তবে ছবির শুটিং এখনও শুরু হয়নি।

অপু বিশ্বাস বলেন, ঈদের পরপরই শুটিং শুরুর কথা আছে। ছবির শুটিং না করলেও দেশ ও দেশের বাইরে স্টেজ শো, শোরুম উদ্বোধনের কাজ নিয়ে ব্যস্তই আছেন এই ঢালিউডকন্যা।

মাসখানেক আগে কলকাতা থেকে সুলতান ছবির কাজ শেষ করে ফিরেছেন বিদ্যা সিনহা মিম। বছর দুই আগে শুরু করা দাগ ছবির একটি গানের কিছু অংশের কাজ বাকি। নতুন কোনো ছবি হাতে নেই এই সাবেক লাক্স তারকার হাতে। তবে স্টেজ শো, বিজ্ঞাপনে কাজ করছেন তিনি। মিম জানান, গত মাসে কানাডায় ঘুরতে গিয়ে দুটি জায়গায় স্টেজ শো করেছেন।

একই অবস্থা পরীমনির। এক-দেড় বছর আগের কয়েকটি ছবি মুক্তির তালিকায় আছে। মাস ছয়েক আগে চুক্তি হওয়া বাহাদুরি ছবির দুটি গানের শুটিং বাকি। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ক্ষত ছবির কাজ এ মাসে শুরুর কথা। কিন্তু ছবির পরিচালক আপাতত শুটিং শুরু না হওয়ার আভাস দিয়েছেন। বর্তমানে বিজ্ঞাপনের শুটিংয়ে কলকাতায় অবস্থান করছেন পরীমনি।

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি