ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

‘ইত্যাদি’ এবার সুনামগঞ্জের টেকেরঘাটে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৪, ২৫ নভেম্বর ২০১৮

এবার সুনামগঞ্জ জেলার টেকেরঘাটে ধারণ করা হলো জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। ঐতিহাসিক, প্রাচীন, প্রত্নতাত্ত্বিক ও নৃতাত্ত্বিক বৈচিত্র্য এবং প্রাকৃতিক সৌন্দর্যঘেরা স্থানগুলোয় অনুষ্ঠান নির্মাণের প্রয়াসে এবার সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরের পাশে অবস্থিত টেকেরঘাটকে নির্বাচন করা হয়েছে বলে আয়োজকরা জানান।

তারা আরও জানান, দুর্গম অঞ্চলে অনুষ্ঠান হওয়া সত্ত্বেও অনুষ্ঠানস্থলে লক্ষাধিক দর্শকের সমাগম হয়েছিল। তাদের উপস্থিতিতে নান্দনিক বিষয়বস্তু তুলে ধরার মধ্য দিয়ে অনুষ্ঠানটি ক্যামেরাবন্দি করা হয়।

এতে সুনামগঞ্জের ইতিহাস, ঐতিহ্য এবং প্রাকৃতিক সৌন্দর্যঘেরা স্থানগুলোসহ হাছন রাজা, রাধারমণ দত্ত, দুরবিন শাহ এবং শাহ আবদুল করিমসহ অন্য লোকসাধকদের তথ্যভিত্তিক প্রতিবেদন। পাশাপাশি থাকছে তাদের চারটি গানের সমন্বয়ে গাওয়া সেলিম চৌধুরী ও শুভ্রদেবের গান। প্রতীক হাসান ও অনিকার সুনামগঞ্জ নিয়ে গাওয়া গানের সঙ্গে থাকছে স্থানীয় শিল্পীদের নৃত্য পরিবেশনা।

এছাড়া দর্শকদের নিয়ে থাকছে আঞ্চলিক ভাষার একটি নাট্যাংশ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস নাট্যাংশ। এতে অভিনয় করেছেন আজিজুল হাকিম, রোজী সিদ্দিকী, শবনম পারভীন, আবদুল কাদের, আফজাল শরীফ, তারেক স্বপন, সোলায়মান খোকা প্রমুখ।

‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। অনুষ্ঠানটি ৩০ নভেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি