ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারে অ্যাঞ্জেলিনা জোলি  

প্রকাশিত : ১৭:২৩, ৪ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৮:১১, ৪ ফেব্রুয়ারি ২০১৯

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি আজ সোমবার সকালে রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখতে কক্সবাজার সফর করেন।    

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসেবে তিনি রোহিঙ্গাদের মানবিক প্রয়োজনীয়তা এবং তাদেরকে আশ্রয় দিতে গিয়ে বাংলাদেশ যে সব সমস্যা মোকাবেলা করছে তার সব কিছু দেখেছেন।

ইউএনএইচসিআরের সূত্র জানায়, এই অভিনেত্রী রোহিঙ্গাদের অবস্থা দেখার জন্য কক্সবাজারে পৌঁছেছেন। তিনি কুতুপালংয়ে বিশ্বের সবচেয়ে বৃহৎ শরণার্থী শিবির রোহিঙ্গা ক্যম্প পরিদর্শন করবেন। এখানে ৬ লাখ ২০ হাজার রোহিঙ্গা শরনার্থী আশ্রয় নিয়েছে।

ইউএনএইচসিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রোহিঙ্গাদের অবস্থা দেখার জন্য তিন দিনের সফরে বাংলাদেশে এসেছেন জোলি।

২০১৭ সালের আগস্ট মাসে মিয়ানমারের রাখাইন রাজ্যে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের ওপর দমন পীড়ন শুরু করে দেশটির সামরিক বাহিনী। এরপর ৭ লাখ ৩০ হাজারের বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নেয়। এখন দেশে প্রায় ১০ লাখ রোহিঙ্গা আশ্রয় শিবির গুলোতে অবস্থান করছে।

ইউএনএইচসিআর জানিয়েছে ,কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শন শেষে ঢাকায় এসে জোলি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমিন এবং সরকারের একাধিক শীর্ষ কর্মকর্তার সঙ্গে বৈঠক করবেন।

রোহিঙ্গা সমস্যার সমাধানে ইউএনএইচসিআর কীভাবে বাংলাদেশ সরকারকে আরও সহযোগিতা করতে পারে, তা নিয়ে আলোচনা করবেন জোলি। এছাড়া বিশ্বের সবচেয়ে নিগৃহীত এই সংখ্যালঘু গোষ্ঠীর মানুষের সমস্যা সমাধান কীভাবে নিরাপদ ও টেকসই উপায়ে করা সম্ভব, সে বিষয়েও আলোচনা করবেন এই অভিনেত্রী।

এসি

   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি