ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১, || কার্তিক ১২ ১৪২৮

দেশান্তরি হওয়া নিয়ে যা বললেন শাকিব খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ১৬ জানুয়ারি ২০২০

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। বিভিন্ন সময় চলচ্চিত্রপাড়ায় গুঞ্জন ওঠে দেশান্তরি হচ্ছেন তিনি, চল যাচ্ছেন যুক্তরাষ্ট্রে। কিন্তু এমন খবরে চটেছেন এই সুপারস্টার। ক্ষোভ ঝেড়ে জানালেন- এসব হাস্যকর ও ফালতু কথা।

এ বিষয়ে শাকিব খান বলেন, ‘আচ্ছা আপনিই বলুন, আমি কি সিনেমা থেকে অবসর নিয়ে ফেলেছি, না আমার হাতে কোনো কাজ নেই, কি কারণে দেশ ছাড়ব? এসব হাস্যকর খবর। ফালতু কথা। আর আমেরিকা কি চাঁদের দেশ যে গেলে আর ফেরা হবে না? আসলে জানেন কি, আমাদের এখানে যদি জবাবদিহির জায়গাটা শক্তিশালী থাকত, তাহলে কথা না বলে ইচ্ছেমতো খবর ছড়ানোর সুযোগ থাকত না। এ বিষয়ে কেউ আমার সঙ্গে কথা না বলেই খবর ছড়াচ্ছে।

ঢাকাই সিনেমার এই হিরো আরও বলেন, ‘যুক্তরাষ্ট্রে আমার কিছু বন্ধুবান্ধব আছে। প্রতিবছরই তারা আমাকে নিয়ে ওখানে একটি অনুষ্ঠান আয়োজনের চেষ্টা করে। কিন্তু আমি সময় না পাওয়ার কারণে ওই অনুষ্ঠানে অংশ নিতে পারি না। এবারও আমাকে নিতে চেয়েছে তারা। আমি যদি সময় পাই, তাহলে যাব। আসল ঘটনা হলো এটি। কিন্তু এই বিষয়টিই রং মাখিয়ে কিছু মানুষ বাজারে ছেড়ে দিয়েছে। তবে কাজের ফাঁকে পৃথিবীর বিভিন্ন দেশ ঘোরার পরিকল্পনা আছে।

তিনি ক্ষোভ ঝেড়ে বলেন, ‘বাংলাদেশে অনেক অনলাইন পোর্টাল। অভিজ্ঞতা থেকেই বলতে পারি, হাতে গোনা কয়েকটি পোর্টাল সত্যতা যাচাই-বাছাই করে সংবাদ পাঠকের কাছে পরিবেশন করে। কিন্তু বেশির ভাগই কোনো যাচাই-বাছাই না করেই খবর ছেপে দেয়।
তবে অনেকে আবার ফোন করে জানতে চান, কিন্তু ওই সময়টাতে আমি আদৌ কথা বলার অবস্থায় আছি কি না, সেটা তারা বিচার করেন না।’

ঢালিউডের এই নায়ক বলেন, ‘অনেক সংবাদকর্মী নিজ প্রতিষ্ঠানের প্রতি মনোযোগী না হয়ে নিজেদের ইউটিউব আর ফেসবুকের কনটেন্ট নিয়ে মহাব্যস্ত। সাংবাদিক পরিচয়ে প্রতিষ্ঠানের মর্যাদা নষ্ট করে তারা নিজেদের ইউটিউব ও ফেসবুক পেজের কাটতি বাড়ানোর চেষ্টা করেন, যা সত্যিই দুঃখজনক।’
এসএ/

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি