ঢাকা, বুধবার   ০৫ জুন ২০২৪

অস্কারে মনোনীতরা পাবেন ব্যাগ ভর্তি উপহার!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৪, ১০ ফেব্রুয়ারি ২০২০

একাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার হচ্ছে চলচ্চিত্রে বিশ্বের সবচেয়ে সম্মানজনক পুরস্কার। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হয়েছে অস্কার অনুষ্ঠান।

এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মনোনয়ন পাওয়া সবার কপালে ট্রফি জোটে না। এ কারণে খালি হাতে ফিরতে হয় বেশিরভাগ শিল্পী ও কলাকুশলীকে। তবে এবারের অস্কারে ওপরের সারির বিভাগগুলোতে মনোনীত সবাই উপহারভর্তি ব্যাগ নিয়ে ঘরে ফিরবেন। ফলে বলা যায়, পুরস্কার না পেলেও শূন্য হাতে ফিরবেন না তারা।

৯২তম একাডেমি অ্যাওয়ার্ডসের অভিনয় ও পরিচালনা বিভাগে মনোনয়ন পাওয়া সবাইকে একটি করে ব্যাগ উপহার দেওয়া হবে, যাতে থাকছে ৮৫ লাখ টাকারও বেশি মূল্যের জিনিসপত্র। লস অ্যাঞ্জেলেসভিত্তিক ডিসটিঙ্কটিভ অ্যাসেটস এসব গুডি ব্যাগ পাঠাবে। দুই দশক ধরে এ উপহারের দায়িত্বটি পালন করছে এই বিপণন সংস্থা।

অভিনেতা জোয়াকুইন ফনিক্স [জোকার], অভিনেত্রী স্কারলেট জোহানসন [ম্যারেজ স্টোরি, জোজো র‌্যাবিট], পরিচালক বং জুন-হোসহ [প্যারাসাইট] সবাই ব্যাগের ভেতর পাবেন মিলিয়নেয়ার ক্রিস্টাল কানের দুল, হলোটিপসের ২৪ ক্যারেট স্বর্ণে মোড়ানো একটি ভেপ কলম ও সিনিক এক্লিপস জাহাজে ১২ দিন ভ্রমণের টিকিট। ব্যাগে আরও থাকছে কোডা সিগনেচারের গাঁজামিশ্রিত চকলেট, হটসি টটসি হাউসের বানানো ২৪ ক্যারেট স্বর্ণে মোড়া রয়েল চাকরা বাথ বোম, ব্রাজিলিয়ান বেগুনি বালি ও নারিকেলের দুধ। এখানেই শেষ নয়, প্রযুক্তিপণ্যের মধ্যে থাকবে মিউজের মেডিটেশন হেডব্যান্ড ও মূত্রসংগ্রাহক পিজি মিডস্ট্রিম।

অভিনয় ও পরিচালনা বিভাগে মনোনীতরা লিভ ইট আপের এক বছর মেয়াদি সদস্যপদ পাবেন। সুস্থতা, আর্থিক অবস্থা ও মননশীলতা বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ মেসেজের মাধ্যমে পাঠিয়ে থাকে এই সংস্থা।

এবারের অস্কারে মনোনীত অন্যদের মধ্যে উপহারের ব্যাগ পাবেন সেরা অভিনেতা বিভাগে মনোনীত অ্যান্টোনিও ব্যান্ডেরাস, লিওনার্দো ডিক্যাপ্রিও, অ্যাডাম ড্রাইভার ও জনাথন প্রাইস। সেরা অভিনেত্রীদের মধ্যে স্কারলেটের পাশাপাশি উপহারের ব্যাগ পাবেন সিনথিয়া এরিভো, সার্শা রোনান, শার্লিজ থেরন ও রেনে জেলওয়েগার। 

সেরা সহ-অভিনেতারা হলেন- টম হ্যাঙ্কস, অ্যান্থনি হপকিন্স, আল পাচিনো, জো পেসি ও ব্র্যাডপিট। সেরা সহ-অভিনেত্রীর তালিকায় স্কারলেট ছাড়াও আছেন ক্যাথি বেটস, লরা ডার্ন, ফ্রোরেন্স পিউ ও মার্গট রবি। পরিচালক বিভাগে মনোনীতরা হলেন- বং জুন-হো, মার্টিন স্করসেজি, টড ফিলিপস, স্যাম মেন্ডেস ও কোয়েন্টিন টারান্টিনো।

গতবারের মতো এবারও সঞ্চালক থাকছে না অস্কারে। বিভিন্ন পরিবেশনার ফাঁকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন তারকারা। অনুষ্ঠানটি এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের ২২৫টি দেশে সরাসরি দেখানো হচ্ছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি