ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

‘ক্যান্সার রোগীর চিকিৎসায় সরকারি-বেসরকারি উদ্যোগ আরও বাড়াতে হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৩, ৪ সেপ্টেম্বর ২০১৮

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, দেশে প্রায় ১০ লাখ ক্যান্সার রোগী রয়েছে। তাদের চিকিৎসায় সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগ আরো বাড়াতে হবে।   

আজ বিকেলে রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালে ’’আবুল মাল আব্দুল মুহিত অপারেশন থিয়েটার’’ শুভ উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, বাংলাদেশে ক্যান্সার একটা বড় ধরনের অসুখ। দেশের ১০ লাখ ক্যান্সার রোগী রয়েছে। তবে, ক্যান্সার রোগ নির্ণয়ের ক্ষেত্রে আধুনিক ও লেটেস্ট টেকনোলজি ব্যবহারের ফলে এ ধরনের রোগ অনেকটা কমে আসতে শুরু করেছে।

আবুল মাল আব্দুল মুহিত আরও বলেন, আমাদের দেশে অনেক বিত্তবান ব্যক্তি ও মানুষ রয়েছেন যারা একটু সহযোহিতার হাত বাড়িয়ে দিলে ক্যান্সার রোগ নির্ণয় ও রোগীদের সেবা করার ক্ষেত্রে অনেকটা সহায়ক হবে। সেই সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এব্যাপারে এগিয়ে আসতে হবে।

ঢাকা আহছানিয়া মিশনের প্রেসিডেন্ট রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি।

স্বাগত বক্তব্য দেন আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের মেডিক্যাল সার্ভিসেসের ডিরেক্টর অধ্যাপক ডা. কামরুজ্জামান চৌধুরী এবং হাসপাতালের উপদেষ্টা অধ্যাপক ড. মাহমুদুল হাসান।

রফিকুল আলম বলেন, ২০১৪ সালের ৯ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল উদ্ধোধন করেন। সরকারের সহযোগিতায় এ পর্যন্ত ৪টি লটারীর মাধ্যমে ১১ কোটি টাকা সংগ্রহ করা হয়েছে।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি