ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গ্লো বাই মারিয়া মৃত্তিক নিয়ে মারিয়ার পথচলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ৮ নভেম্বর ২০২১ | আপডেট: ২০:৪৯, ৮ নভেম্বর ২০২১

এ সময়ের অন্যতম ব্যস্ত বিউটিশিয়ান ও উদ্যোক্তা ইসরাত জাহান মারিয়া। গেল ছয় বছর ধরে তিনি মেকআপ নিয়ে কাজ করছেন। এ অঙ্গনে তাকে মারিয়া মৃত্তিক নামে চেনে সকলে। দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও পরিচিত হয়ে উঠছেন তিনি।

সম্প্রতি ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত ‘কেনেডি হফম্যান মাস্টারক্লাস’ থেকে জিতে এসেছেন সেরা বিউটিশিয়ানের পুরস্কার। মারিয়া বলেন, এ মাসের শুরুতে ব্রাজিলের মেকআপ আর্টিস্ট কেনেডি হফম্যান আমাকে ‘বেস্ট মেকআপ আর্টিস্ট অব বাংলাদেশ’ পুরস্কার প্রদান করেন। 

ভারতের নয়াদিল্লিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মারিয়া প্রতি বছর দুটো করে ওয়ার্কশপের আয়োজন করেন। চলতি বছরের জুনের ২৬ থেকে ২৮ তারিখ পর্যন্ত নিউ ইয়র্কে তিনি প্রবাসী নারীদের জন্য একটি ওয়ার্কশপের ব্যবস্থা করেন। আগামী ডিসেম্বরে ঢাকায় ৩০ জন শিক্ষার্থী নিয়ে পরবর্তী ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। 

মারিয়া মৃত্তিক গত ছয় বছরে অসংখ্য মেকআপ ওয়ার্কশপ করিয়েছেন। পুরো বাংলাদেশে তার প্রায় ১৫০ জনের মতো শিক্ষার্থী নিজেদের মতো কাজ করছেন বলে জানান তিনি। মারিয়া তার সেলুন ‘গ্লো বাই মারিয়া মৃত্তিক’ - এ মেকআপ, স্কিন কেয়ার ও হেয়ার ট্রিটমেন্ট নিয়ে কাজ করেন। এ সময়ে ব্রাইডাল মেকআপে তার বেশি সময় কাটছে। তিনি নিজ উদ্যোগে গড়ে তুলেছেন ব্রাইডাল ফ্যাশন হাউজ ‘জেকে ফরেন ব্র্যাণ্ড’। গত ২৯ অক্টোবর, শুক্রবার বনানীতে জেকে ফরেন ব্র্যাণ্ডের নতুন শাখার উদ্বোধন করেছেন তিনি। 

প্রসঙ্গত, উইমেন লিডারশিপ করপোরেশন (WLC)- এর প্রেসিডেন্ট মারিয়া মৃত্তিক ১০টি ব্র্যাণ্ডের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো সিনিকেয়ার বাংলাদেশ, স্কেচ জুয়েলারি, পিউরিটি দ্য হিজাব স্টোর, টপফেস কসমেটিক বাংলাদেশ ইত্যাদি।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি