ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

দুজনের মধ্য থেকে একজনকে বেছে নেওয়ার ৫ পরামর্শ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১১, ১৪ মে ২০১৮

এমন অনেকেই আছেন, যারা বন্ধুত্বের জন্য ভালোবাসার মানুষকে বেছে নিতে সমস্যায় পড়ে যান। কারণ, দুজনের মধ্যে একজনকে বেছে নেওয়াটা খুবই কষ্টসাধ্য একটা বিষয়। এর ফলে পুরো সম্পর্কটাই এলোমেলো হয়ে যায়। শেষ পর্যন্ত বন্ধুত্বটাও টেকে না, আর ভালোবাসার মানুষটিকেও পাওয়া হয় না। এমন পরিস্থিতিতে দুজনের মধ্যে কাকে বেছে নেবেন? চলুন দেখে নিই এক্ষেত্রে পরামর্শগুলো-

আপনাকে কোন সঙ্গী কীভাবে খুশি করার চেষ্টা করে

ভালোবাসার মানুষকে খুশি করতে সবাই চায়। তবে একেকজনের খুশি করার ধরন একেক রকম। খেয়াল করে দেখুন, দুজনের মধ্যে কার আচরণে বা কথায় আপনি দুর্বলতা অনুভব করেন্।

ভালোবাসার মানুষকে বেছে নিতে বন্ধুদের পরামর্শ নিন

মনে রাখবেন, বন্ধুরাই সব সময় সত্যিকারের পরামর্শ দিয়ে থাকে। তাই পুরো বিষয়টি তাদের খুলে বলুন। তারা সবকিছু বিবেচনা করেই আপনাকে সঠিক পরামর্শটা দেবে।

দুজনের মধ্যে মিল ও অমিল হিসাব করুন

দুজনের অনেক আচরণই আপনার অপছন্দ হতে পারে। তাই দেরি না করে কাগজ-কলম নিয়ে বসে যান। দুজনের মধ্যে আপনার কোন বিষয়টি পছন্দ, কোনটি অপছন্দ সব লিখে একটি তালিকা তৈরি করুন। এবার হিসাব মিলিয়ে দেখুন তো, কাকে বেছে নিলে আপনার ভবিষ্যতের সম্পর্কটা দীর্ঘস্থায়ী হবে।

দুজনেরই অনুভূতি বুঝার চেষ্টা করুন

দুজনেরই মনের অবস্থা বুঝার চেষ্টা করুন। হয়তো আপনি কারও মনেই কষ্ট দিতে চাইছেন না। কিন্তু দিন শেষে আপনাকে একজনকেই তো বেছে নিতে হবে। তাই সত্যিকারের অনুভূতিকে খুঁজে বের করার চেষ্টা করুন।

দুজনেরই নেতিবাচক দিকগুলো লক্ষ করুন

দীর্ঘ সম্পর্কে জড়াতে গেলে প্রতিটি ছোট ছোট বিষয় খেয়াল রাখতে হবে। শুধু ভালো দিকগুলো দেখেই কাউকে বাছাই করা ঠিক না। আপনাকে কথায় কথায় মিথ্যা বলছে কি-না তা খেয়াল করুন। আর সেটা আপনাকে খুশি করার জন্য করলেও বিষয়টি এড়িয়ে যাবেন না। আপনার সঙ্গে সবার সামনে কেমন আচরণ করছে, সেটাও লক্ষ করুন। কারণ এসব বিষয়ই একটা সময়ে বড় ঝামেলা তৈরি করে।

একে//টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি