ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

বিয়ের আগের ৬ ভুল দাম্পত্য জীবনে অশান্তি কারণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৩, ২৪ জুন ২০১৮

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ভালোবাসা একটি মানবিক অনুভূতি এবং আবেগকেন্দ্রিক একটি অভিজ্ঞতা। ভালোবাসা থাকে মানুষের মনে। তাই মনের ভালোবাসা হচ্ছে- সত্যিকারের ভালোবাসা। আর এই জটিল সম্পর্কটির ব্যাপারে আমরা অনেক কিছু ভাবি না, চিন্তা করি না বলেই সম্পর্ককে ধরে রাখতে পারি না। বিয়ের আগের প্রেমের সময় করা কিছু ভুল কেড়ে নিতে পারে আপনার সংসারের শান্তি। চলুন জেনে নেওয়া যাক দাম্পত্য জীবনে যে ভুলগুলো হতে পারে অশান্তি কারণ-

শারীরিক সম্পর্ক

বিয়ের আগে শারীরিক সম্পর্ককে কোনও ধর্মই সমর্থন করে না। সব ধর্মেই এ বিষয়ে রয়েছে কড়া নিষেধ। যদি বিয়ের আগে শারীরিক সম্পর্ক হয়, তবে তা মনের ভেতর সূক্ষ্ম পাপবোধ প্রবেশ করিয়ে দেয়। আর ভালোবাসার মানুষটিকে বিয়ের পরও তা মনের ভেতর কাঁটার মতো বিঁধে থাকে। তাই বিয়ের আগে শারীরিক সম্পর্কে না জড়ানোই উচিত হবে।

প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার সঙ্গে বন্ধুত্ব রক্ষা

বর্তমান প্রেমের সম্পর্কের আগেও হয়তো আরেকটি প্রেমের সম্পর্ক ছিল আপনার। এ ক্ষেত্রে এ ব্যাপারটি বর্তমান ভালোবাসার মানুষটির কাছে গোপন না করাই ভালো। আবার অনেকেই প্রেমের সম্পর্ক ভেঙে গেলেও প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখে। বিয়ের পর এমনটি হলে, তা সংসারে আগুন লাগানোর জন্য যথেষ্ট।

অর্থনৈতিক আশ্বাস

আপনার ভালোবাসার মানুষটিকে এমন কোনো অর্থনৈতিক আশ্বাস দেবেন না, যা আপনার পক্ষে পূরণ করা সম্ভব নয়। অনেক সময় আবেগের বশে বলে ফেলা কথা বা প্রতিশ্রুতি হয়তো পরবর্তীতে রাখার মতো অবস্থা থাকে না। ফলে বিয়ের পরে মেয়েদের আশা ভঙ্গ হয়। আর এর থেকেই তারা স্বামীদের ওপর থেকে আস্থা হারিয়ে ফেলেন।

প্রেমিক বা প্রেমিকা সম্পর্কে কটু কথা

ভুলেও নিজের প্রেমিক বা প্রেমিকা সম্পর্কে কোনো কটু কথা আপনার পরিবারের কাউকে বা বন্ধুদের বলবেন না। কারণ বিয়ের পর আপনার প্রেমিক বা প্রেমিকার কানে এসব কথা কোনো না কোনোভাবে পৌঁছবেই। আর তখন তৈরি হবে সংসারে অশান্তি।

সত্য গোপন করা

আপনার ভালোবাসার মানুষটিকে আপনার পরিবার সম্পর্কিত সব তথ্য জানান। কারণ বিয়ের পর তিনি যদি গোপন কিছু জানতে পারেন, তাহলে তা সংসারে অশান্তির কারণ হয়ে দাঁড়াবে।

বন্ধুদের অতিরিক্ত সময় দেওয়া

বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা দিতে সবারই ভালো লাগে! তবে তা অভ্যাস বা আসক্তির পর্যায়ে যেন না চলে যায়। কারণ বিয়ের পর যদি এই অভ্যাসটি ধরে রাখতে চান, তাহলে সাংসারিক জীবনে অশান্তি আসবেই আসবে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি