ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পারফিউমের সুবাস বেশিক্ষণ ধরে রাখার ৫ উপায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৭, ১৪ জুলাই ২০১৮

শীত-গ্রীষ্ম-বর্ষা— ঋতু যাই হোক, সাজ অসম্পূর্ণ থাকে ভাল পারফিউম বা ডিও-র অভাবে। আবার শুধু মাখলেই তো হল না, তার সুবাস ধরেও রাখতে হবে দীর্ঘ ক্ষণ। কিন্তু ঠিক কী উপায়ে পারফিউম স্প্রে করলে দীর্ঘস্থায়ী হবে পারফিউমের সুবাস, জানেন? আসুন জেনে নেওয়া যাক-

১. বার বার ভাঁজ হয় শরীরের এমন কিছু অংশের গন্ধ ধরে রাখার ক্ষমতা বেশি। যেমন, গলা, কনুই আর কবজি। তাই পারফিউম স্প্রে করুন সে সব জায়গাতেও।

২. সরাসরি জামায় নয়, পারফিউম স্প্রে করুন জামা থেকে ইঞ্চি কয়েক দূরে। তার পর এতে পারফিউম ব্যবহারের ভিজে দাগ তো উপর থেকে বোঝা যাবেই না, উল্টে হাওয়ায় দ্রুত মিশে যেতে সক্ষম পারফিউমের গ্যাস জামার অনেকটা জায়গা জুড়ে ছড়িয়ে পড়ার সুযোগ পাবে।

৩. শুনতে অবাক লাগলেও, সব থেকে বেশিক্ষণ পারফিউমের গন্ধ ধরে রাখতে পারে চুল। তবে সরাসরি চুলে পারফিউম স্প্রে করবেন না। পারফিউমের রাসায়নিক চুলের ক্ষতি করে। তাই চিরুনিতে পারফিউম স্প্রে করে তারপর সেটা দিয়ে চুল আঁচড়ান। তাতে চুলে সরাসরি মিশবে না পারফিউমের গ্যাস, আবার গন্ধও থাকবে দীর্ঘ ক্ষণ।

৪. স্নানের পর ভিজে শরীরে মাখুন পারফিউম। শরীরের পানির সঙ্গে পারফিউমের গ্যাস তাড়াতাড়ি মিশতে পারে। তাই গন্ধ বেশিক্ষণ ধরে রাখা যায়। 

৫. পারফিউম মেখে অনেকেই ঘষে ফেলেন। এটা ভুল। পারফিউমকে নিজে নিজে শুকোতে দিন। তাতে শরীরের রোমকূপে মিশে যেতে পারে। ফলে গন্ধ দীর্ঘস্থায়ী হয়।

সূত্র: আনন্দবাজার

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি