ঢাকা, রবিবার   ২৪ অক্টোবর ২০২১, || কার্তিক ৮ ১৪২৮

বইমেলায় আবু আলীর বই ‘মেঘ পাহাড়ের আলিঙ্গন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১২, ১৭ ফেব্রুয়ারি ২০২০

সাংবাদিক আবু আলীর ভ্রমণ বিষয়ক ‘মেঘ পাহাড়ের আলিঙ্গণ’ গ্রন্থ পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলায়। গ্রন্থটি শুধুমাত্র একটি ভ্রমণ বৃত্তান্ত নয়-তার চেয়েও অধিক। 

গ্রন্থটির পৃষ্ঠায় পৃষ্ঠায় বিধৃত রয়েছে বাংলাদেশ এবং পার্শ্ববর্তী ভারতের উত্তর পূর্বাঞ্চল রাজ্যগুলোর ভ্রমণ সংক্রান্ত চিত্তাকর্ষক তথ্য এবং সুচারু চিত্রাবলী। আসাম, মেঘালয় এবং ত্রিপুরার পর্যটনকেন্দ্রগুলোর বিশদ তথ্যপঞ্জী সন্নিবেশিত হয়েছে বইটিতে। বিশেষ করে তন্ত্রমন্ত্রের কামরূপ কামাখ্যার চিত্র, ইতিহাস এবং সংস্কৃতি তুলে ধরেছেন। 

এছাড়া মেঘালয়ের চেরাপুঞ্জি, মারলিং ভিলেজ, লাইভ রুট ব্রিজ, সেভেন সিস্টার ফলসসহ আকর্ষনীয় পর্যটন কেন্দ্রের তথ্য ও চিত্র তুলে ধরেছেন। দেশের গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র স্বর্ণমন্দির, বিছানাকান্দি, জাফলং, কুয়াকাটা, হার্ড পয়েন্টসহ বেশ কয়েকটি পর্যটন কেন্দ্রর বর্ণনাও দিয়েছেন। লেখক বইটিতে স্বল্পখরচে কিভাবে দেশ-বিদেশ ভ্রশন করা যায় তা তুলে ধরেছেন তার স্বকীয় ভাষা এবং তার প্রাঞ্জলতার মাধ্যমে।

বই প্রকাশ করেছেন জ্যোতিপ্রকশ। বইমেলায় বাংলা একাডেমির মূল চত্তরের গোল্ডেন বাংলাদেশ (৭৯) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির (১০২), ম্যাগনাম ওপাস (৩৯৮) নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। সিরাজগঞ্জ সরকারি কলেজ এবং জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বইমেলার নজরুল একাডেমীর স্টলেও বইটি পাওয়া যাচ্ছে। বইটির মূল্য ধরা হয়েছে ১৫০ টাকা। তবে মেলায় পাওয়া যাচ্ছে ২৫ শতাংশ কমিশনে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি