ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন ১৭ সেপ্টেম্বর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৮, ১৫ সেপ্টেম্বর ২০২০

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মধ্যে মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। বিজিবি সদর দপ্তরে ওই দিন বেলা পৌনে ১১টায় এ সম্মেলন শুরু হবে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল এবং বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানার (আইপিএস) নেতৃত্বে ৬ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল এই সম্মেলনে অংশগ্রহণ করবে।

বাংলাদেশ প্রতিনিধি দলে বিজিবির অতিরিক্ত মহাপরিচালকরা ও বিজিবি সদর দপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসার ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিনিধিত্ব করবেন।

ভারতীয় প্রতিনিধি দলে বিএসএফ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা অন্তর্ভুক্ত রয়েছেন।

আগামী ১৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টায় সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে দুই দেশের সীমান্ত সম্মেলন শেষ হবে। পরে বিএসএফ প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করবে।

উল্লেখ্য, এই সীমান্ত সম্মেলন ঢাকায় ১৩ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিমানের কারিগরি সমস্যার কারণে বিএসএফের প্রতিনিধি দল ওই তারিখে সম্মেলনে যোগ দিতে পারেনি। ফলে পিছিয়ে যায় দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মহাপরিচালক (ডিজি) পর্যায়ের সম্মেলন।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি