ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

জাতির জনকের ভাস্কর্য স্থাপনের বিরোধিতা রাষ্ট্রবিরোধী (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৭, ১৯ নভেম্বর ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধিতা রাষ্ট্রবিরোধী বলে মন্তব্য করেছেন ভাস্কর ও নিরাপত্তা বিশ্লেষকরা। তারা বলছেন, এরকম দাবি সরকারের প্রতি হুমকি।

গেলো শুক্রবার রাজধানীর গেন্ডারিয়া ধুপখোলা মাঠে সমাবেশ করে তৌহিদী জনতা ঐক্য পরিষদ। ভাস্কর্যের নামে মূর্তি নির্মাণ করা হলে ২৪ ঘন্টার মধ্যে বুড়িগঙ্গায় ফেলে দেয়ার হুমকি দেয়া হয় সমাবেশ থেকে। ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধীতা করার ঔদ্ধত্যও দেখায় তারা।

স্বাধীনতার স্মারক অপরাজেয় বাংলাসহ সব ভাস্কর্য অপসারণের দাবি করে তারা। তাদের এই ঔদ্ধত্যপূর্ণ আচরণে ক্ষুব্ধ শিল্পী সমাজ। ভাস্কর রাশা বলেন, ভাস্কর্য একটি শিল্প, একটি দেশকে উপস্থাপন করে ভাস্কর্য। তাই ভাস্কর্য ভাঙার দাবি রাষ্ট্রবিরোধী বলে মন্তব্য করেন এই ভাস্কর।

ভাস্কর রাশা বলেন, এরা হলো চাঁদ তারার লোক, এরা মুক্তিযুদ্ধের লোক না। স্পষ্ট প্রমাণ করতে যে তারা মুক্তিযুদ্ধের লোক না। মুক্তিযুদ্ধের স্বপক্ষের মানুষ হলে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ফেলবে, ফেলে দেবে এই ভাবনাই তাদের মাথায় আসার কথা না।

ইসলামিক দলগুলোর কাছ থেকে আরও দায়িত্বশীল বক্তব্য আসা উচিত বলে মনে করেন এই নিরাপত্তা বিশ্লেষক।

নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল আব্দুর রশীদ বলেন, দেশের স্বাধীনতা যারা অর্জন করে দিয়েছেন তারা হয়তো বাংলাদেশের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িয়ে আছে। তাদেরকে বিচ্ছিন্ন করার জন্যই এদের এই প্রচেষ্টা। এটি হচ্ছে আদর্শিক একটি সংঘাত। সেই আদর্শিক সংঘাতকে তৈরি করেই তারা দেশকে অস্থিতিশীল করতে চায়, মানুষকে ভুল বোঝাতে চাচ্ছে। 

এর আগেও প্রতিবাদের মুখে সুপ্রীম কোর্টের ভেতর জাস্টিস লেডির ভাস্কর্য, বিমানবন্দর সড়কে ফকির লালনশাহর ভাস্কর্য অপসারণ করা হয়েছিলো।

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি