ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

যে প্রশ্নের উত্তর পায়নি ঈশান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ২৪ জুলাই ২০১৭

বাবা ইউএনও গাজী তারিক সালমনকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। টিভি পর্দায় এই দৃশ্য দেখে মাকে শিশু ঈশানের প্রশ্ন, বাবা কি দুষ্টু? কেন বাবাকে পুলিশ ধারে নিয়ে যাচ্ছে?

বরগুনার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাজী তারিক সালমনের পাঁচ বছর বয়সী ছেলে ঈশান তার মাকে (তনু) এমন প্রশ্নই করেছিল। যে প্রশ্নের উত্তর আজও পায়নি ঈশান।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া আবেগপ্রবণ স্ট্যাটাসে এই তথ্য জানান সালমন। সোমবার সকাল সাড়ে ৭টার দিকে এটি পোস্ট করেন তিনি। ঈশানের এই প্রশ্নের উত্তর খুঁজছেন উল্লেখ করে পরোক্ষভাবে পুলিশি পদক্ষেপের প্রতিবাদ জানান সালমন।

তাঁর স্টাটাসটি ছিল এ রকম-‘ঈশান একটা প্রশ্ন করেছে তার মাকে। যে প্রশ্নের উত্তর এখনও পায়নি সে। টিভি পর্দায় সে দেখেছে যে তার বাবাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। সে জানে, পুলিশ দুষ্টু লোকদেরই ধরে শুধু (কারণ সে মাঝে মধ্যে ‘ক্রাইম পেট্রোল’ দেখে সনি এইট চ্যানেলে)। ঈশান জিজ্ঞাসা করেছে তার মাকে, ‘আমার বাবাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে কেন? বাবা কি দুষ্টু?’। তনু, আমার স্ত্রী, এই প্রশ্নটির জবাব দিতে পারেনি তার ছেলেকে এখনও। এই প্রশ্নের উত্তরটি আমরা খুঁজছি।’

আধ ঘণ্টার ব্যবধানে সালমনের স্ট্যাটাসে লাইক পড়ে সাড়ে ৮শ’রও বেশি। এটি শেয়ার করেছেন ৫১ জন ফেসবুক ব্যবহারকারী। এছাড়া কমেন্ট করেছেন ১৪৮ জন।

উল্লেখ্য, স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে পঞ্চম শ্রেণির এক শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি ছাপায় অবমাননার অভিযোগে তাঁর বিরুদ্ধে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা করেন বরিশাল আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু। মামলা তার জামিন না হওয়ায় পুলিশ তার হাত শক্ত করে বেধে হাজতে নিয়ে যায়।

শিশুর আঁকা জাতির জনকের ছবি ব্যবহার করে কার্ড ছাপানোর কারণে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গ্রেফতার হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নির্দেশে অ্যাডভোকেট ওবায়েদ উল্লাহ সাজুকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। রোববার সাজু মামলাটি প্রত্যাহার করে নিয়েছেন।

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি