ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

নির্বাচনের আগে সংবিধানে হাত দেওয়ার সুযোগ নেই : কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪১, ২৫ অক্টোবর ২০১৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনের আগে সংবিধান সংশোধনের কোনো সুযোগ নেই। আজ রাজধানীর সেতু ভবনে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের কাছে ওবায়দুল কাদের এই মন্তব্য করেন।

তিনি বিএনপির দিকে ইঙ্গিত করে বলেন, ‘তারা যতই এ নিয়ে হইচই করুন না কেন, আগামী ইলেকশনে নির্বাচন কমিশনের অধীনেই ইলেকশন হবে এবং বর্তমান সরকারই সহায়ক হিসেবে দায়িত্ব পালন করবে। আগামী নির্বাচনের আগে সংবিধানে হাত দেওয়ার কোনো সুযোগ নেই।


বৈঠক শেষে ব্রিফিংয়ে হর্ষবর্ধণ শ্রিংলা জানান, দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়সহ রোহিঙ্গা ইস্যুতে কথা হয়েছে দুজনের মধ্যে। তিনি বলেন, কফি আনান কমিশন বাস্তবায়নের মাধ্যমে রোহিঙ্গা সংকটের সমাধান সম্ভব।
পরে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে ভারতের মানসিকতার ইতিবাচক পরিবর্তন হয়েছে। তবে, তাদের মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়া খুব সহজ হবে না।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিশ্ব জনমতও আরো জোরদার হচ্ছে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার ব্যাপারে। ভারতও আগের চেয়ে তাদের সুর আরো জোরদার করেছে। তাদের চাপ প্রদান দেওয়া শুরু করে দিয়েছে।


খোঁজ নিয়ে জানা যায়, দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ইস্যুতে, বিশেষ করে সড়ক ও সেতু নির্মাণ নিয়ে ভারতের সঙ্গে বাংলাদেশের ঋণচুক্তির বিষয়ে ওবায়দুলের সঙ্গে আলোচনা হয় ভারতীয় হাইকমিশনারের।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি