ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

‘পোষা গণমাধ্যম চাই না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১১, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

বর্তমান সরকার পোষা গণমাধ্যম চায় না। গঠনমূলক সমালোচনামুখর গণমাধ্যম চায়। এমন  মন্তব্য করছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, ‘পোষা গণমাধ্যম গণতন্ত্রের ভিতকে দুর্বল করে দেয়। আমরা গণতন্ত্রের বিকাশের পক্ষে। তবে জঙ্গিবাদের পক্ষ নেওয়া হলুদ সাংবাদিকতাকেও আমরা সমর্থন করি না।’
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের দ্বিবার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।
‘গণমাধ্যমকর্মীদের চাকরি শর্তাবলি’নামে একটি বিল আগামী জাতীয় সংসদ অধিবেশনে পাঠানো হবে জানিয়ে হাসানুল হক ইনু বলেন,  ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের করা ‘সাংবাদিক-কর্মচারী অ্যাক্ট-১৯৭৪’-এর ধারাবাহিকতা রাখা হয়েছে। এতে টেলিভিশন, রেডিও ও অনলাইনে কাজ করা গণমাধ্যমকর্মী ও কর্মচারীদের অধিকার, চাকরির নিশ্চয়তা ও সুযোগ-সুবিধা নিশ্চিত হবে।’
তিনি বলেন, সাংবাদিকদের অনেকেই ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। আপনাদের উদ্বেগের বিষয়গুলো আমাকে লিখিত ও ব্যক্তিগতভাবে জানালে আমি তা নিয়ে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবো। এই আইনটি এখনও খসড়া পর্যায়ে আছে। সংশোধনের পর তা আরও কয়েক মাস পর সংসদে বিল আকারে যাবে। তাই চিন্তার কিছু নেই।
হাসানুল হক ইনু বলেন, গণমাধ্যমকর্মীদের স্বাধীনভাবে, আইনগতভাবে ও সাংবিধানিকভাবে অভিমত প্রকাশ,  চাকরির নিরাপত্তা, কল্যাণ তহবিল গঠন ও ওয়েজ বোর্ড নিশ্চিত করছে বর্তমান সরকার।
ডিইউজে  সভাপতি শাবান মাহমুদ সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও সাধারণ সম্পাদক ওমর ফারুক প্রমুখ।
/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি